• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মহাসমাবেশ স্থগিত, কর্মচারীদের পদবী পরিবর্তন ও নিয়োগবিধি প্রণয়নে সভা আহ্বান


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৭, ২০২২, ০৩:৫১ পিএম
মহাসমাবেশ স্থগিত, কর্মচারীদের পদবী পরিবর্তন ও নিয়োগবিধি প্রণয়নে সভা আহ্বান

ঢাকা: মাঠ প্রশাসনের সরকারি কর্মচারীদের মহাসমাবেশ স্থগিত করা হয়েছে।এর পরিবর্তে পদবী পরিবর্তন ও নিয়োগবিধি প্রণয়নের লক্ষ্যে সভার আহ্বান করেছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)।  

রোববার (২৭ মার্চ) এবিষয়ে একটি নোটিশ জারি করা হয়েছে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কাছে অসহায় কর্মচারীদের আকুতি

এতে বলা হয়েছে, এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত কর্মচারীদের পদবি পরিবর্তন ও নিয়োগবিধি প্রণয়নের লক্ষ্যে আগামী ০১ এপ্রিল ২০২২ তারিখ সকাল ১০:০০ ঘটিকায় ঢাকা কালেক্টরেট রিক্রিয়েশন ক্লাবে উপদেষ্টা পরিষদ, কেন্দ্রীয় কমিটির সকল সদস্য ও সকল জেলার সভাপতি/সম্পাদক/প্রতিনিধির সমন্বয়ে সভা অনুষ্ঠিত হবে। 

আরও পড়ুন: রমজানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চেয়ে হাইকোর্টে রিট

বাকাসস সভাপতি মো. আকবর হোসেন স্বাক্ষরিত নোটিশে সংশ্লিষ্ট সকলকে উক্ত সভায় যথা সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। 

আরও পড়ুন: প্রাথমিকে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ নিয়ে নতুন নতুন তথ্য আসছে 

এর আগে পদবি বদল ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে কর্মবিরতি পালন করেন কর্মচারীরা। গত ১২ মার্চ কর্মবিরতি স্থগিত করে মহাসমাবেশ ঘোষণা করে বাংলাদেশ বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতি (বাবিককাকস) ও বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)।

আরও পড়ুন: রমজান মাসে ছুটি বহাল রাখার দাবি প্রাথমিক শিক্ষক সমিতির

ঘোষণায় বলা হয়েছিলো, ৩১ মার্চ ২০২২ তারিখের মধ্যে প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদনকৃত প্রস্তাবের জিও জারি করা না হলে ১ এপ্রিল ২০২২ তারিখে জাতীয় প্রেসক্লাবের সামনে মহাসমাবেশ করা হবে।

এরমধ্যে গত ২১ মার্চ এক পত্রে মাঠ প্রশাসনের কর্মচারীদের বেতন গ্রেড অপরিবর্তিত রেখে শুধু পদবি পরিবর্তনে চূড়ান্ত সম্মতি দেয় অর্থ মন্ত্রণালয়।

এরপর ২৭ মার্চ জনপ্রশাসন মন্ত্রণায়নের কর্মকর্তদের সঙ্গে সাক্ষাত করেন বাবিককাকস ও বাকাসস নেতারা। সেখানে শিগগিরই জিও জারির আশ্বাস প্রদান করেন কর্মকর্তারা।এর প্রেক্ষিতে ১ এপ্রিলের মহাসমাবেশ স্থগিত করা হয়।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!