• ঢাকা
  • সোমবার, ২৭ জুন, ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

পদ সৃষ্টি, বেতনস্কেল,পদমর্যাদা উন্নীতকরণের কাগজপত্র চেয়ে তালিকা প্রকাশ


নিউজ ডেস্ক মে ১৮, ২০২২, ০৮:৪০ এএম
পদ সৃষ্টি, বেতনস্কেল,পদমর্যাদা উন্নীতকরণের কাগজপত্র চেয়ে তালিকা প্রকাশ

ঢাকা: পদ সৃষ্টি, বেতনস্কেল ও পদমর্যাদা উন্নীতকরণ এবং পদবি পরিবর্তনে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যেসব কাগজপত্র দিতে হবে, সেটার তালিকা প্রকাশ হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি অনুবিভাগ এ তালিকা প্রকাশ করেছে।

পদের পদমর্যাদা, বেতনস্কেল উন্নীত করা হলে পদোন্নতির সোপানের পরিবর্তন হবে কি না, পদ, বেতনস্কেল ও শ্রেণি কী, বর্তমান জব ডেসক্রিপশন, পদমর্যাদা ও বেতনস্কেল উন্নীত করা হলে জব ডেসক্রিপশনের পরিবর্তন হবে কি না; এসবের স্বপক্ষে তথ্যভিত্তিক যৌক্তিকতা প্রস্তাবের সঙ্গে দিতে হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এতে আরও বলা হয়, প্রস্তাবের সঙ্গে বিদ্যমান নিয়োগ বিধিমালা/আইন/কোড/ম্যানুয়াল/প্রবিধানমালার পূর্ণাঙ্গ কপি, একই প্রতিষ্ঠান বা সমজাতীয় অন্য কোনও প্রতিষ্ঠানে এরূপ পদ রয়েছে কি না, থাকলে তাদের কাছ থেকে অনুরূপ দাবি আসার সম্ভাবনা রয়েছে কি না, বিবেচ্য পদগুলো গেজেটেড নাকি নন-গেজেটেড, এর স্বপক্ষেও প্রমাণপত্র (পদমর্যাদা ও বেতনস্কেল উন্নীতকরণের ক্ষেত্রে) দিতে হবে।

বিদ্যমান ও প্রস্তাবিত পদের নাম, সংখ্যা, বেতনস্কেল নিয়োগ যোগ্যতা, ফিডার পদের সংখ্যা (পদভিত্তিক), ফিডার পদের বেতনক্রম (পদভিত্তিক) তুলনামূলক বিবরণী নির্ধারিত ছক অনুযায়ী পাঠাতে হবে।

এছাড়া, সরকারের প্রতিবছর আর্থিক সংশ্লেষ কত হবে, হালনাগাদ অনুমোদিত সাংগঠনিক কাঠামো এবং প্রযোজ্য ক্ষেত্রে এনাম কমিটির অনুমোদিত সাংগঠনিক কাঠামোও দিতে হবে।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System