• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

নিজ জেলায় কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের বদলির নির্দেশ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৩, ২০২২, ০৩:১৫ পিএম
নিজ জেলায় কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের বদলির নির্দেশ

ঢাকা: নিজ জেলায় কর্মরত থাকতে পারবেন না উপ-সহকারী কৃষি কর্মকর্তারা। তাদেরকে নিজ জেলার বাইরে পদায়নের বিষয়ে সংশ্লিষ্টদের চিঠি দিয়েছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। 

অধিদপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. শামছুল হক সাক্ষরিত এ চিঠি ইতোমধ্যেই সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ২০২২ সালের জেলা প্রশাসক সম্মেলনে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সিদ্ধান্তগুলোর এক নম্বর সিদ্ধান্তে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের নিজ জেলার বাইরে অন্য জেলায় পদায়ন করার বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিতে কৃষি মন্ত্রণালয়ের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা রয়েছে। ইতোমধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তর থেকে পর্যায়ক্রমে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের জেলার বাইরে পদায়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

এতে আরও বলা হয়, উপ-সহকারী কৃষি কর্মকর্তা/সমমান পদধারীরা, যারা নিজ জেলায় কর্মরত আছেন, তাদের বদলিযোগে পদায়নের ক্ষেত্রে সংশ্লিষ্ট অঞ্চলের অতিরিক্ত পরিচালকের কাছে ন্যস্ত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর মাধ্যমে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের নিজ জেলার বাইরে পদায়নের ক্ষেত্রে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা বাস্তবায়ন সহজতর হবে।

এ চিঠির পর থেকে উপ-সহকারী কৃষি কর্মকর্তা/সমমান পদধারী কর্মকর্তাদের বদলিযোগে নিজ জেলায় পদায়ন মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার সরাসরি লঙ্ঘন বলে গণ্য হবে বলেও এতে সতর্ক করা হয়েছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System