• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ইউএনও ভবনে সান্ধ্যকালীন জনবল চান ডিসিরা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৬, ২০২৩, ০৭:১৭ পিএম
ইউএনও ভবনে সান্ধ্যকালীন জনবল চান ডিসিরা

ঢাকা: উপজেলা নির্বাহী অফিসারদের (ইউএনও) আবাসিক ভবনে সান্ধ্যকালীন অফিস করতে জনবল চেয়ে প্রস্তাব করেছেন জামালপুরের জেলা প্রশাসক। এ বিষয়ে যুক্তি হিসেবে তিনি উল্লেখ করেছেন, উপজেলা নির্বাহী অফিসারদের বিভিন্ন প্রশাসনিক কাজে অফিসের বাইরে অবস্থান করতে হয়। ফলে অফিস সময়ে সব কার্যাদি সম্পাদন করা সম্ভব হয় না।

এ প্রস্তাবে আরও বলা হয়েছে, উপজেলায় ভিআইপি অতিথি এলে উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনে আপ্যায়নের কাজে অন্য কর্মচারীদের সম্পৃক্ত হতে হয়। বাবুর্চির পদ না থাকায় ভিআইপিদের আপ্যায়নে বিঘ্ন ঘটে। তাই অফিস সময়ের পর অফিসের কার্যাদি নির্বিঘ্নে সম্পাদন করার জন্য আবাসিক কার্যালয়ে একটি করে সহকারী প্রশাসনিক কর্মকর্তা (পূর্বপদ সাঁটমুদ্রাক্ষরিক), অফিস সহায়ক, পরিচ্ছন্নতাকর্মীর পদ সৃজন করা প্রয়োজন।

গত মঙ্গলবার (২৪ জানুয়ারি) শুরু হয়ে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) শেষ হচ্ছে জেলা প্রশাসক সম্মেলন ২০২৩।

সরকারের নীতি-নির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সামনা-সামনি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার জন্য প্রতিবছর এ সম্মেলনের আয়োজন করা হয়।

এবারের সম্মেলনে মোট ২৬টি অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে কার্য অধিবেশন ছিল ২০টি। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠান, রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং অন্যান্য আনুষ্ঠানিকতা নিয়ে দুটি অধিবেশন অনুষ্ঠিত হয়। সম্মেলনে মোট ৫৬টি মন্ত্রণালয় ও বিভাগ অংশগ্রহণ করে। 

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়, চলমান ডিসি সম্মেলনে আজ পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যক প্রস্তাব পাওয়া গেছে স্বাস্থ্য সেবা বিভাগ সংক্রান্ত। এ মন্ত্রণালয় সংক্রান্ত প্রস্তাব ২৩টি। ভূমি মন্ত্রণালয় সংক্রান্ত ১৫টি প্রস্তাব, পানিসম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত ১৩টি, সুরক্ষা সেবা বিভাগ সংক্রান্ত ১১টি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত ১০টি প্রস্তাব পাওয়া গেছে। 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!