• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাতীয়করণের দাবিতে গ্রাম পুলিশের মানববন্ধন (ভিডিও)


নিজস্ব প্রতিনিধি মার্চ ১৩, ২০২৩, ০৬:৪৪ পিএম

ঢাকা : জাতীয়করণের জন্য জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ গ্রাম-পুলিশ বাহিনীর কর্মকর্তারা। সোমবার (১৩ মার্চ) সকাল থেকেই নীল পোশাক পরিহিত সদস্যদের স্লোগানে মুখর ছিল প্রেস ক্লাবের সামনের অংশ। এ সময় প্রেস ক্লাবের সামনের রাস্তার একাংশে যান চলাচলের ব্যবস্থা রেখে তারা তাদের দাবি তুলে ধরেন।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়নের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দেয়ার জন্য আমাদের সংগঠনের কয়েকজন পুলিশের গাড়িতে চড়ে গেছেন। স্মারকলিপি জমা দিয়ে ফেরত এলে আমরা চলে যাবো। দাবি না মানলে আমাদের সংগঠন থেকে পরবর্তী কার্যক্রম ঘোষণা করা হবে।

এদিকে বাংলাদেশ গ্রাম পুলিশ  বাহিনী কর্মচারী ইউনিয়নের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীকে জাতীয়করণের আদেশ বাস্তবায়নের দাবিতে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি ও প্রধানমন্ত্রী ও মন্ত্রী, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীকে নিজ উদ্যোগে চাকরি জাতীয়করণের আদেশ প্রদান করেন। কিন্তু সেই আদেশমূলে জারিকৃত পরিপত্রটি এখনো বাস্তবায়িত হয়নি। যেখানে ৪৬ হাজার ৮৭০ সদস্য কর্মরত। দাবি বাস্তবায়নে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করছি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!