• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আনসার সদস্যকে বেধড়ক পিঠালো উপজেলা কোম্পানি কমান্ডার 


কক্সবাজার প্রতিনিধি মার্চ ২৮, ২০২৪, ০৭:৪৭ পিএম
আনসার সদস্যকে বেধড়ক পিঠালো উপজেলা কোম্পানি কমান্ডার 

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় মোহাম্মদ শহীদুল্লাহ নামের এক আনসার ভিডিপি সদস্যকে পিটিয়ে ইউনিফর্ম ছিড়ে ফেলেছে উখিয়া উপজেলা আনসারের কোম্পানি কমান্ডার জসিম উদ্দিন চৌধুরী।

মঙ্গলবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবসের দিন শহীদ মিনারের পাশেই উখিয়া আনসার কার্যালয়ে এই ঘটনা ঘটেছে বলে জানা যায়।

ভুক্তভোগী আনসার ভিডিপি সদস্য শহীদুল্লাহ  জানান, "২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উখিয়া আনসার ও ভিডিপি কার্যালয়ের নির্দেশে সকাল ৬ টায় শহীদ মিনারে ফুল দেই এবং দায়িত্বপালন করি। সকাল ৮ টায় কুচকাওয়াচ প্যারেডে অংশগ্রহণ করি। প্যারেড শেষ করে উখিয়া আনসার ও ভিডিপি কার্যালয়ের সামনে আসলে কোম্পানি কমান্ডার জসিম চোধুরী কোন কথা না বলে আমাকে এলোপাতারি চড় তাপ্পর মারা শুরু করে। মারতে মারতে আমার পোষাক ছিড়ে ফেলে। আনসার ও ভিডিপি কর্মকর্তা তাকে নিষেধ করলে আনসার ও ভিডিপি কর্মকর্তাকেও লাঞ্চিত করে"।

বিষয়টির ব্যাপারে  উখিয়া উপজেলা আনসারের কোম্পানি কমান্ডার জসিম উদ্দিন চৌধুরী বলেন, শহিদুল্লাহ বিভিন্নভাবে চাঁদাবাজির সাথে জড়িত থাকার কারণে তিনি শাসন করেছেন। এছাড়া র‍্যাংক পড়ে ভাবমূর্তি ক্ষুণ্ন করার কারণে র‍্যাংক ব্যাজ ছিড়েছেন বলে জানান।

তবে কেউ অপরাধ করলে তার গায়ে হাত তোলার এখতিয়ার আছে কিনা এমন প্রশ্নে জসিম উদ্দিন চৌধুরী বলেন, আমি তাকে মারিনি, গালিগালাজও করিনি। তাকে শাসন করেছি। সে আনসার ভিডিপির মানসম্মান ক্ষুণ্ন করছে তাই।

এ ঘটনায় ২৭ মার্চ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কক্সবাজার জেলা কার্যালয়ের জেলা কমান্ড্যান্ট বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন মোহাম্মদ শহীদুল্লাহ।

অভিযোগের প্রেক্ষিতে জানতে চাইলে জেলা কমান্ড্যান্ট অম্লান জ্যোতি নাগ বলেন আমরা এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের পরপরই আমরা তাকে শোকজ নোটিশ পাঠিয়েছি। তার বিরুদ্ধে প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর হোসেন বলেন, বিষয়টি আমি শুনেছি। আনসার কার্যালয়ে ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। যদি কোন নিরপরাধী ব্যক্তির সাথে এরকম ঘটনা হ তাহলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

এমএস

Wordbridge School
Link copied!