• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
রাষ্ট্রপতিকে সৌদি রাষ্ট্রদূত

বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ দেখাচ্ছে সৌদির বড় বড় কোম্পানি


নিজস্ব প্রতিবেদক মে ২১, ২০২৩, ০৩:১৫ পিএম
বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ দেখাচ্ছে সৌদির বড় বড় কোম্পানি

ঢাকা : সৌদি আরবের বড় বড় অনেক কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত সৌদির রাষ্ট্রদূত ঈশা ইউসেফ ঈশা আল-দুহাইলান। খবর বাসস-এর।

রোববার (২১ মে) দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করে এ কথা জানান বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন জানান, সাক্ষাৎকালে সাহাবুদ্দিন বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার। বাংলাদেশিদের জন্য হজপ্রক্রিয়া সহজ এবং ই-ভিসা চালু করায় সৌদি সরকারকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি।

সৌদি আরব বাংলাদেশের জনশক্তি রপ্তানির সবচেয়ে বড় গন্তব্য উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, সেখানে প্রবাসী বাংলাদেশিরা উভয় দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। রাষ্ট্রপতি দু'দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে সরকারি এবং বেসরকারি পর্যায়ে পারস্পরিক সফর বিনিময়ের ওপর জোর দেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের সাথে সাথে বিদ্যুৎ ও জ্বালানিসহ বিভিন্ন খাতে সৌদি বিনিয়োগও ক্রমান্বয়ে বাড়ছে। কুয়েতের পরে বাংলাদেশ দ্বিতীয় দেশ যেখানে মোবাইল ওমরাহ ভিসা কার্যকর করা হয়েছে। সৌদি আরবের বড় বড় অনেক কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!