• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

প্রথম পতাকার নকশাকার শিব নারায়ণ আর নেই


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৯, ২০২৪, ০২:৫৩ পিএম
প্রথম পতাকার নকশাকার শিব নারায়ণ আর নেই

ঢাকা: বাংলাদেশের প্রথম পতাকার অন্যতম নকশাকার শিব নারায়ণ দাশ মারা গেছেন। ৭৮ বছর বয়সী জাসদ নেতা ও বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাশ শুক্রবার সকাল ৯টা ২৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে মারা যান বলে জানিয়েছেন তার ছেলে অর্ণব আদিত্য দাশ।

“বাবার মরদেহ বারডেমের মরচুয়ারিতে রাখা হবে। তার দেহ এখানে (বিএসএমএমইউ) দান করা হবে এবং কর্নিয়া দান করা হবে সন্ধানীতে,” বলেন অর্ণব।

জাসদের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন জানান, শনিবার সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শিব নারায়ন দাসের প্রতি শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি নেয়া হয়েছে।

তিনি বলেন, শিব নারায়ণ দাশ চক্ষু সন্ধানীতে দান করেছেন, আর পরিবার তার শরীর দান করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে।

সাজ্জাদ হোসেন বলেন, “আজ (মরদেহ) বারডেমের মরচুয়ারিতে রাখা হবে। শনিবার সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান শেষে জাতির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর বেলা ১২টায় মরদেহ কুমিল্লা নিয়ে যাওয়া হবে। সেখানে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদন শেষে বিকালে তার মরদেহ ঢাকায় ফিরিয়ে আনা হবে।”

শ্বাসকষ্ট নিয়ে গত ১ এপ্রিল রাজধানীর শমরিতা হাসপাতালে ভর্তি হয়েছিলেন শিব নারায়ণ দাশ।

এআর

Wordbridge School
Link copied!