• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
নতুন ইসি সচিব

অবাধ তথ্য প্রবাহ ও স্বচ্ছতায় বিশ্বাসী আমি


নিজস্ব প্রতিবেদক মে ৩০, ২০২৪, ০১:২৭ পিএম
অবাধ তথ্য প্রবাহ ও স্বচ্ছতায় বিশ্বাসী আমি

ঢাকা : অবাধ তথ্য প্রবাহ নিশ্চিতে গণমাধ্যমকে সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন নবনিযুক্ত নির্বাচন কমিশন সচিব শফিউল আজিম। তিনি বলেছেন, আমি সব সময় মুক্ত তথ্য প্রবাহে বিশ্বাস করি, স্বচ্ছতায় বিশ্বাস করি। ২৯ বছরের দীর্ঘ চাকরি জীবনে কাজ করতে গিয়ে এজন্য অসাধারণ প্রতিদানও পেয়েছি।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে নির্বাচন কমিশন সচিবালয়ে যোগ দেওয়ার পর নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে আসেন শফিউল আজিম। বিদায়ী ইসি সচিব জাহাংগীর আলমও ছিলেন তার সঙ্গে।

নির্বাচন কমিশন সচিবালয়ে দায়িত্ব পালন শেষে জাহাংগীর আলম যাচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগে। আর বিমানের এমডির দায়িত্ব পালন করে আসা শফিউল আজিম এখন থেকে ইসি সচিবালয় সামলাবেন।

বিদায়ী ইসি সচিব জাহাংগীর সাংবাদিকদের বলেন, আপনারা আমার কাছে তথ্য চাইতেন। অনেক সময় তথ্য থাকত না। তবে আমাদের স্বচ্ছতার কোনো ঘাটতি ছিল না। বিদায় বেলায় আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

নতুন ইসি সচিব শফিউল আজিম বলেন, আমরা তো রাজনীতির ভিতরেই বসবাস করি। সরকার, রাজনৈতিক দল, জনগণ সবকিছু মিলিয়েই গণতন্ত্র। কাউকে আইনের বাইরে গিয়ে সেবা দেওয়া যাবে না। আপনাদের যেটা প্রাপ্য, সেটা একশভাগ দেওয়া সম্ভব।

বুধবার উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ৩৮ শতাংশ ভোট পড়েছে বলে প্রাথমিক তথ্য দেন বিদায়ী সচিব জাহাংগীর আলম।

তিনি বলেন, ৮৭ উপজেলার মধ্যে ৭৫ উপজেলার তথ্য গড় করে ৩৮% ভোটের হার পাওয়া গেছে। বাকিগুলো একীভূত করে ভোট পড়ার এ হার আরো বাড়তে পারে। বিকালে পূর্ণাঙ্গ তথ্য পাওয়া যাবে।

এর আগে দ্বিতীয় ধাপেও ৩৮% ভোট পড়েছিল। আর প্রথম ধাপে পড়েছিল ৩৬% ভোট।

সবশেষ দ্বাদশ সংসদ নির্বাচনের সময় ইসি সচিব হিসেবে দায়িত্ব পালন করেন জাহাংগীর আলম।

নতুন সচিবকে বরণ ও বিদায়ী সচিবকে সংবর্ধনা জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে একটি অনুষ্ঠানেরও আয়োজন করেছে ইসি।

এমটিআই

Wordbridge School
Link copied!