• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
এমপি আনার হত্যাকাণ্ড

কলকাতা থেকে ঢাকায় ফিরলেন ডিবি হারুন


নিজস্ব প্রতিবেদক মে ৩০, ২০২৪, ০৪:২০ পিএম
কলকাতা থেকে ঢাকায় ফিরলেন ডিবি হারুন

ফাইল ছবি:

ঢাকা: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের হত্যাকাণ্ডের গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে দেশে ফিরলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেল সোয়া চারটার দিকে হযরত শাহজালাল বিমানবন্দর থেকে বাইরে আসেন তিনি। 

গত পাঁচ দিন ধরে ডিবির টিম কলকাতায় থাকাকালীন গুরুত্বপূর্ণ নানা তথ্য পেয়েছে। তারা দেশটির সিআইডির সঙ্গেও বিভিন্ন বিষয়ে তথ্য শেয়ার করেছেন। তারাও তাদের দেশে কী কী পেয়েছেন তাও বাংলাদেশের ডিবি টিমের সঙ্গে শেয়ার করেছেন। উভয়দেশের তথ্য নিয়ে এখন চলছে তদন্ত। 

গত মঙ্গলবার (২৮ মে) রাতে কলকাতার নিউটাউন এলাকার সঞ্জীভা ভবনের সেফটিক ট্যাংক থেকে চুল ও মাংসের টুকরো পেয়েছে দেশটির সিআইডি। তবে সেগুলো এমপি আনারের মরদেহের খণ্ডিত অংশ কিনা তা এখনো নিশ্চিত করতে পারেনি সিআইডি। এজন্য ফরেনসিক পরীক্ষা করা হবে।

এ বিষয়ে ডিবির হারুন বলেছিলেন, উদ্ধার করা মাংসের টুকরোগুলো আনারের মৃতদেহের খণ্ডিত অংশ কি না তা ডিএনএ পরীক্ষা ছাড়া বলা সম্ভব নয়। আগে পরীক্ষা হোক তারপর খণ্ডিত মাংসগুলোর বিষয়ে বলা যাবে।

এদিকে ভারতে ডিএনএ দিতে চায় আনারের দুই মেয়ে। এজন্য তারা দেশটির ভিসার জন্য অপেক্ষায় আছেন। ভিসা পেলেই তারা রওনা হবেন। তবে কবে ভিসা মিলবে তা এখনো জানা যায়নি।

আইএ

Wordbridge School
Link copied!