• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

‘নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে সরকার আন্তরিক’


বিশেষ প্রতিনিধি নভেম্বর ১২, ২০১৬, ০৪:৪০ পিএম
‘নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে সরকার আন্তরিক’

পুলিশ প্রধান (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) কার্যক্রম আরও গতিশীল করতে হবে। নারীদের স্বাবলম্বী করার মাধ্যমে তাদেরকে অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করতে হবে। বৃহত্তর জনগোষ্ঠীর সাথে নারীর সম্পৃক্ততা বাড়াতে হবে।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে রাজারবাগ পুলিশ টেলিকম মিলনায়তনে পুনাককে কম্পিউটার ও সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি এ কথা বলেন। 

অনুষ্ঠানে পুনাক সভানেত্রী শামসুন্নাহার রহমান সভাপতিত্ব করেন। এ সময় পুনাক নেতৃবৃন্দ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, বর্তমান সরকার নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে অত্যন্ত আগ্রহী। এ কাজে পুনাকের সম্পৃক্ততা আরও বাড়াতে হবে। জাতীয় পর্যায়ে পুনাকের ভূমিকা ও অবস্থান তুলে ধরে নারী উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিতে হবে। 

তিনি আরও বলেন, পুনাক ৩০ বছরের পুরনো একটি প্রতিষ্ঠান। অথচ এর নিজস্ব ভবন নেই। তিনি অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত পুনাক ভবন নির্মাণেরও ঘোষণা দেন।

পুনাক সভানেত্রী বলেন, জাতীয় পর্যায়ে পুনাকের পণ্য সামগ্রী অনেকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। পুলিশ পরিবারের বাইরে বৃহত্তর জনগোষ্ঠীর কল্যাণে ও পুনাক বিভিন্ন কার্যক্রম গ্রহণ করছে। তিনি পুনাকের ভবন নির্মাণের ঘোষণা এবং সার্বিক কার্যক্রমে সহযোগিতা প্রদানের জন্য আইজিপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আইজিপি পুনাকের কেন্দ্রীয় কার্যালয়ের জন্য দশটি কম্পিউটার ও বিশটি জেলা কার্যালয়ের জন্য সেলাই মেশিন উপহার দেন। পুনাক কম্পিউটার সেন্টার ২০০৪ সাল হতে কম্পিউটার প্রশিক্ষণের আয়োজন করে আসছে। 

এ পর্যন্ত ৩৩টি ব্যচে ২৭০ জন সাফল্যের সাথে প্রশিক্ষণ শেষ করেছে। বর্তমানে ৩৪তম ব্যচের প্রশিক্ষণ চলছে। পুলিশ পরিবারের সদস্য, সন্তান ও তাদের স্ত্রীরা কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে থাকেন। এছাড়া, পুনাক হস্তশিল্প তৈরি ও সেলাই প্রশিক্ষণের আয়োজন করে থাকে। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি
 

Wordbridge School
Link copied!