• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ইন্টারপোল সম্মেলনে যোগ দিতে আইজিপির ঢাকা ত্যাগ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৭, ০৫:৪৫ পিএম
ইন্টারপোল সম্মেলনে যোগ দিতে আইজিপির ঢাকা ত্যাগ

ঢাকা: ইন্টারপোলের ৮৬তম বার্ষিক সাধারণ সম্মেলনে যোগ দিতে শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাতে চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি পাঁচ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

আগামী ২৬ সেপ্টেম্বর চীনের রাজধানী বেইজিংয়ে শুরু হবে এ সম্মেলন। ইন্টারপোলের সদস্য দেশের প্রতিনিধিরা অপরাধ দমনে নিজেদের মধ্যে সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে এ বৈঠক করবেন। বেইজিংয়ের চায়না ন্যাশনাল কনভেনশন সেন্টারে সম্মেলনের উদ্বোধন করা হবে। সম্মেলনটি ২৯ সেপ্টেম্বর শেষ হবে বলে জানা গেছে।

বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্যরা হলেন- ডিআইজি (অপারেশনস্) ও এনসিবি ঢাকার প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান, এআইজি (এনসিবি) মো. মাহবুবুর রহমান ভূঁইয়া, এআইজি (ইন্টেলিজেন্স এন্ড স্পেশাল এ্যাফেয়ার্স) মো. মনিরুজ্জামান এবং অতিরিক্ত পুলিশ সুপার আক্তার হোসেন।

বাংলাদেশের পুলিশ প্রধান সম্মেলনে ‘কাউন্টার টেররিজম : বাংলাদেশ প্রেক্ষিত’ বিষয়ে বক্তব্য রাখবেন। আইজিপি বর্তমান বিশ্ব পরিস্থিতিতে আন্তর্জাতিক ও আঞ্চলিক সন্ত্রাসবাদ, সন্ত্রাসের বিস্তার এবং বাংলাদেশ পুলিশের সক্ষমতা ও সন্ত্রাস দমনে ভূমিকা বিষয়ক তথ্যাদি বিশ্ব সম্প্রদায়ের সামনে তুলে ধরবেন।

তিনি সাম্প্রতিক সময়ে জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশের কৃতিত্বপূর্ণ অবদান সম্পর্কেও বক্তব্য রাখবেন।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল সম্মেলনে অংশগ্রহণের পাশাপাশি বিভিন্ন দেশের পুলিশ প্রধানদের সাথে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!