• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

‘ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের কেন এতো ভয়’


সাভার প্রতিনিধি সেপ্টেম্বর ২৩, ২০১৮, ০৪:৩৯ পিএম
‘ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের কেন এতো ভয়’

ফাইল ফটো

সাভার: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন শুধুমাত্র সাংবাদিকদের মৌলিক কিংবা নাগরিক অধিকার হরণের আইন নয়, এ আইন ডিজিটাল অপরাধ দমনের জন্য, যা সকল নাগরিকের ক্ষেত্রেই প্রযোজ্য হবে।

তিনি বলেন, এ ধারা নিয়ে সাংবাদিকদের কেন এতো ভয়, তার মানে কি সাংবাদিকরা ডিজিটাল অপরাধ করবে আর তাদের বিচার হবে না?

রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে সাভারের আশুলিয়ার পুকুরপাড়ে বেসরকারি মোবাইল ফোন কোম্পানি সিম্ফনি’র নবনির্মিত মোবাইল ফোন কারখানার কার্যক্রম উদ্বোধনের পর সাংবাদিকদের এসব  কথা বলেন মোস্তাফা জব্বার।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী বলেন, এক সময় আমাদের আমদানির উপর নির্ভর করতে হলেও আজ আমরা দেশেই পণ্য উৎপাদন করে বিদেশের মাটিতে রপ্তানি করছি যা আমাদেরকে উচ্চ পর্যায়ে নিয়ে গেছে।  

এর আগে মন্ত্রী কারখানায় এলে তাকে স্বাগত জানান এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ, ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহীদ এবং পরিচালক এসএম মোর্শেদুজ্জামান। পরে তিনি সফর সঙ্গীদের নিয়ে সিম্ফনি মোবাইল ফোন কারখানার প্রডাকশন লাইন, গবেষণা ও উন্নয়ন বিভাগ, মাননিয়ন্ত্রণ বিভাগ ও টেস্টিং ল্যাব ঘুরে দেখেন।

সিম্ফনি’র তথ্য মতে, আশুলিয়ার পুকুরপাড়ে ৫৭ হাজার বর্গফুট জায়গাজুড়ে গড়ে তোলা হয়েছে এডিসন ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানা। এ স্মার্টফোন কারখানাটিতে প্রাথমিকভাবে বার্ষিক ৩০-৪০ লাখ ইউনিট হ্যান্ডসেট উৎপাদন করার পরিকল্পনা করা হয়েছে।

এ সময় ডাক টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হকসহ সিম্ফনি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!