• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১, ৫ মাঘ ১৪২৭
মানববন্ধনে সেচ্ছাসেবক লীগ

যেখানেই মামুনুল হক সেখানেই প্রতিবাদ-প্রতিরোধ


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৯, ২০২০, ০১:৪১ পিএম
যেখানেই মামুনুল হক সেখানেই প্রতিবাদ-প্রতিরোধ

ছবি: প্রতিনিধি

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধিতার নামে জামায়াত-বিএনপি মদদপুষ্ট উগ্র মৌলবাদী ও ধর্মান্ধ গোষ্ঠী কর্তৃক জনমনে বিভ্রান্ত ছড়ানোকাীদের প্রতিরোধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ। যেখানেই মামুনুল হক সেখানেই প্রতিবাদ-প্রতিরোধ। যেখানেই মৌলবাদীদের উত্থান সেখানেই বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তুলবে বলে মন্তব্য করেছেন সেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ।

রোববার (২৯ নভেম্বর) রাজধানী মানিক মিয়া এভিনিউতে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ডাকা বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের এক মানববন্ধনে এ ঘোষণা দেন সেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ।

এ সময় বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, যেখানেই মামুনুল হক সেখানেই প্রতিবাদ-প্রতিরোধ। আজকে আমরা প্রতিবাদ করলাম, পরবর্তীতে আমরা প্রতিরোধ করবো। যেখানে এই সাম্প্রদায়িক গোষ্ঠী বিশৃঙ্খলা সৃষ্টি করে সেখানেই নির্মুল করা হবে। 

তিনি বলেন, আজকে এই মানববন্ধন থেকে জানান দিতে চাই, যে সাম্প্রদায়িক শক্তি যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতা করছে, তারা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বিরোধীতা করেছিলো। যারা ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। যারা ২১ আগস্টে গ্রেনেড হামলা করে জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। যার মাধ্যমে এ দেশে স্বাধীনতার পক্ষের শক্তিকে বিলুপ্ত করতে চেয়েছিল। তাদের জানিয়ে দিতে চাই স্বাধীন বাংলাদেশ, যে বাংলাদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে প্রতিষ্ঠিত হয়েছে, যে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা, সাহসী পিতার সাহসী কন্যা, সময়ের উপযোগী সিদ্ধান্ত নিয়ে যিনি করোনা পরিস্থিতিতে বাংলাদেশের মানুষকে সাহসযোগীয়ে পাশে থেকে বাংলাদেশের অর্থনীতির চাকাকে সচল রেখেছেন সেই জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়েছি।

নির্মল রঞ্জন গুহ আরও বলেন, আমরা বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে বলতে চাই, এই মৌলবাদী শক্তি যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধিতা করছে, অপব্যাখ্যা দিচ্ছে, এই সাম্প্রদায়িক মদদপুষ্ট শক্তিকে আমরা বাংলাদেশের কোথাও দাঁড়াতে দেব না। মা: মামুনুল হককে জানাতে চাই আজকে আমরা প্রতিবাদ করলাম, এরপর আমরা প্রতিরোধ করবো। 

তিনি বলেন, এই দেশে মৌলবাদের কোন স্থান নাই, আগামী দিনে মৌলবাদের উত্থান আমরা ঠেকাবোই ঠেকাবো। এই হোক আজকের শপথ। এসময় গণমাধ্যম কর্মীদের ধন্যবাদ জানান সেচ্ছাসেবক লীগ সভাপতি।

 

মানববন্ধনে সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু বলেন, বাংলাদেশের মানচিত্র মানে বঙ্গবন্ধু, বাংলাদেশ বঙ্গবন্ধু, যারা বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করে তাদের বাংলাদেশে থাকার কোন রাইট না। বঙ্গবন্ধুকে নিয়ে মামুনুল হকরা কথা বলছে। তারা কি কারণে কথা বলছে? এর আগে তো তারা কোন কথা বলেনি, এখন তারা জামায়াত-বিএনপির দোষরি হিসেবে এই কাজ করছে। যেখানে মামুনুল হককে পাবো সেখানেই তাকে প্রতিরোধ করা হবে। বাংলাদেশের কথাও তাকে ওয়াজ করতে দেয়া হবে না।  

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারেক সাঈদ। ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, সদস্য জাহাঙ্গীর হোসেন বাবরসহ অন্যান্য নেতাকর্মীরা।

সোনালীনিউজ/এমএএইচ