• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯

মিয়ানমার আকাশ সীমা লঙ্ঘন করে যখন-তখন গুলি মারছে


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৪:৫০ পিএম
মিয়ানমার আকাশ সীমা লঙ্ঘন করে যখন-তখন গুলি মারছে

জিএম কাদের

ঢাকা : জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমার যখন-তখন বাংলাদেশের ভূমিতে বোমা ফেলছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে নগরের আসকার দিঘীর পাড় এলাকায় একটি কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও প্রয়াত জিয়াউদ্দিন বাবলু স্মরণে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

চট্টগ্রাম উত্তর জেলা জাতীয় পার্টি এই স্মরণ সভার আয়োজন করে। এ সময় দলের জন্য জিয়াউদ্দিন বাবলুর অবদান স্মরণ করেন জিএম কাদের।

অনুষ্ঠানে জাপার চেয়ারম্যান বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ ব্যর্থ হয়েছে। নতজানু পররাষ্ট্রনীতির কারণে এখনও মিয়ানমারকে সমস্যা সমাধানে বাধ্য করা যাচ্ছে না। মিয়ানমার দেশের আকাশ সীমা লঙ্ঘন করে যখন-তখন ইচ্ছামতো গুলি ও বোমা মারছে। দেখে মনে হচ্ছে, আমাদের দেশের শক্তি বা নীতি বলে কিছু নেই। 

তিনি আরও বলেন, আগে স্লোগান দেয়া হতো- স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক। যারাই এই স্লোগান দিয়েছেন, তারাই এখন তাদের সেই স্লোগান উল্টে দিয়ে গণতন্ত্রের কবর রচনা করছেন। দেশে গণতন্ত্রের পরিবর্তে সাংবিধানিক স্বৈরতন্ত্র চলছে। এখন স্লোগান হচ্ছে- স্বৈরাচার মুক্তি পাক, গণতন্ত্র নিপাত যাক।

সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের সমালোচনা করে জাপা চেয়ারম্যান বলেন, বিভিন্ন উন্নয়ন প্রকল্পের নামে দুর্নীতি হচ্ছে, হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হচ্ছে। বাংলাদেশ এ উন্নয়নের দেনার ভার বহন করতে পারবে না।

চট্টগ্রাম উত্তর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক নজরুল ইসলামের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান আলোচক ছিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ চৌধুরী। প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির মহাসচিব এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি মুজিবুল হক চুন্নু। 

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School