• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

অক্টোবরে নতুন কর্মসূচি নিয়ে আসছে বিএনপি


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৮, ২০২২, ০১:৪৭ পিএম
অক্টোবরে নতুন কর্মসূচি নিয়ে আসছে বিএনপি

ঢাকা: সারাদেশের ওয়ার্ড-ইউনিয়ন-জেলা-উপজেলা-থানা পর্যায়ে প্রতিবাদ সমাবেশ ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের ১৬টি জোনে সমাবেশের পর নতুন করে বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

গত ২৬ সেপ্টেম্বর রাতে বিএনপির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকের সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, চাল, ডাল, জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, চলমান আন্দোলনে ভোলায় নুরে আলম ও আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সিগঞ্জে শহিদুল ইসলাম শাওন ও যশোরে আব্দুল আলিমসহ মোট ৫ জন হত্যার প্রতিবাদে, খালেদা জিয়ার মুক্তি এবং নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে আগামী ৮ অক্টোবর হতে সারা দেশে বিভাগীয় গণ-সমাবেশ করা করবে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ৮ অক্টোবর চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করা হবে।

তিনি বলেন, বিএনপির সভায় অনির্বাচিত সরকারের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনকে আরও বেগবান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, দলীয় কর্মী আব্দুর রহিম, নূরে আলম, শাওন প্রধান, শহিদুল ইসলাম শাওন, আব্দুল আলিমের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য আগামী ৬ অক্টোবর দেশের সকল মহানগর পর্যায়ে এবং ১০ তারিখে সকল জেলা পর্যায়ে শোক র‌্যালি করা হবে।  

চলমান আন্দোলন কর্মসূচিতে সারা দেশে বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশে বিএনপির অর্জন কী জানতে চাইলে তিনি বলেন, আমরা জনগণকে সম্পৃক্ত করতে চাই, এটাই সবচেয়ে বড় জিনিস। জনগণকে সম্পৃক্ত করে প্রচণ্ড গণআন্দোলনের মাধ্যমে দাবি আদায় করতে চাই। আমাদের জেলা-উপজেলায় যেসব সমাবেশ হয়েছে সেখানে জনগণের সম্পৃক্ততা অনেক বেশি বেড়েছে।

যুগপৎ আন্দোলনের রূপরেখার বিষয়ে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এটা খুব শিগগিরই দেওয়া হবে।

সোনালীনিউজ/এম

Wordbridge School