• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

হিরো আলম নয়, আমার মন্তব্য ফখরুলকে নিয়ে: কাদের


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০১:০৯ পিএম
হিরো আলম নয়, আমার মন্তব্য ফখরুলকে নিয়ে: কাদের

ঢাকা: জাতীয় সংসদের একটি আসনের উপনির্বাচনে পরাজিত হয়েও আলোচনায় থাকা স্বতন্ত্র প্রার্থী হিরো আলমকে নিয়ে কিছু বলেননি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, হিরো আলমকে নিয়ে নয়, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাব দিয়েছি।

সোমবার (৬ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমেদের জানাজার পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

গত সপ্তাহে বগুড়ার দুটি আসনে উপনির্বাচন করে পরাজিত হন হিরো আলম। তবে এর মধ্যে একটি আসনে মাত্র সাড়ে আটশ ভোটের ব্যবধানে হেরে যাওয়ার পর তাকে 'হারিয়ে দেওয়া হয়েছে' বলে তিনি অভিযোগ করেছেন।

তবে নির্বাচনের ফল ঘোষণার আগে থেকেই হিরো আলমের পক্ষে বিপক্ষে পোস্ট ও মন্তব্যে সয়লাব হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যম। শেষ পর্যন্ত হিরো আলমের নাম উঠে আসে ওবায়দুল কাদের এবং মির্জা ফখরুলের বক্তৃতাতেও।

গত শনিবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে ওবায়দুল কাদের বলেন, জাতীয় সংসদকে খাটো করতে বিএনপি হিরো আলমকে উপনির্বাচনে প্রার্থী করেছিল। তিনি বলেছিলেন, ‘হায়রে মায়া! হিরো আলমের জন্য এত দরদ উঠল তাঁর (ফখরুল)। তিনি ভেবেছিলেন, হিরো আলম জিতে যাবে। কিন্তু হিরো আলম এখন জিরো হয়ে গেছে।’

সেতুমন্ত্রীর বক্তব্যের পর গতকাল জেলা প্রশাসকের কার্যালয়ে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) উপনির্বাচনে ভোট পুনঃগণনার আবেদন জমা দিতে এসে হিরো আলম ওবায়দুল কাদেরের সঙ্গে ভোটে লড়ার করার চ্যালেঞ্জ দেন। তার এই বক্তব্য রাজনৈতিক অঙ্গনে নানা ধরণের আলোচনা- সমালোচনার জন্ম দেয়।

সোমবার আওয়ামী লীগ নেতা মোছলেম উদ্দিনের জানাজার পর সাংবাদিকদের সঙ্গে সেতুমন্ত্রীর কথা বলার সময় হিরো আলমের প্রসঙ্গটি উঠে আসে।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, 'আমি তাকে (হিরো আলম) কিছুই বলিনি। আমি মির্জা ফখরুলের মন্তব্যের জবাব দিয়েছি।'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, 'সে প্রান্তিক মানুষের প্রতিনিধি হিসেবে নির্বাচন করেছে। ভালো ভোট পেয়েছে। তার সম্পর্কে আমার কোনো মন্তব্য নেই। আমি যা বলেছি সেটা মির্জা ফখরুলের মন্তব্যের জবাবে বলেছি।'

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!