• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ক্ষমতা নয়, বিএনপির লক্ষ্য শেখ হাসিনাকে হটানো


নিজস্ব প্রতিবেদক মার্চ ৬, ২০২৩, ০৩:০৭ পিএম
ক্ষমতা নয়, বিএনপির লক্ষ্য শেখ হাসিনাকে হটানো

ঢাকা : ক্ষমতায় যাওয়া নয়, বিএনপির লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হটানো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৬ মার্চ) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, বিএনপির আন্দোলন যত গর্জে, বাস্তবে তত বর্ষে না। নিঃশব্দ মানববন্ধন করছে তারা। তাদের আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই। এমন কী তাদের নিজেদের নেতাকর্মীদের অংশগ্রহণও কমে গেছে।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে কাদের বলেন, তারা রাজনৈতিক আন্দোলন করলে রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে। কিন্তু সহিংস হলে আমরা যেহেতু সরকারে আছি, আমাদের ব্যবস্থা নিতে হবে। বিএনপির লক্ষ্য ক্ষমতায় যাওয়া নয়, তাদের লক্ষ্য শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটানো।

তিনি বলেন, গণতন্ত্রে ব্যাকডোরে কোনো আলোচনা হয় না; যা হয় প্রকাশ্যে। দরকার হলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবকে বলব, আসুন আলোচনায় বসি।

সংলাপের কোনো সম্ভবনা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, আপাতত এমন কোনো সম্ভাবনা দেখছি না। নির্বাচন সামনে রেখে এ ধরনের সংকট নতুন নয়। এ ধরনের কালো মেঘ অনুভূত হয়, তা আবার কেটেও যায়। এ মুহূর্তে বলা যাবে না, কখন কী হয়! তবে নির্বাচন সামনে রেখে বর্তমান সংকট কেটে যাবে।

বিএনপি ৭১-এর চেতনায় বিশ্বাস করে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন মানেই আগুন সন্ত্রাস, মানুষ পুড়িয়ে হত্যা করা। সুযোগ পেলে তারা আবার এটি করবে না, এর কোনো গ্যারান্টি নেই। আওয়ামী লীগ মাঠে না থাকলেই সন্ত্রাসী কার্যকলাপ করবে বিএনপি। তাই যতক্ষণ সরকার ক্ষমতায় আছে, জনগণের জানমাল রক্ষা করার দায়িত্ব সরকারের।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!