• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ইইউকে বিএনপি

আ.লীগ সরকারের অধীনে নির্বাচনে যাবে না


নিজস্ব প্রতিবেদক মার্চ ১২, ২০২৩, ০২:২৮ পিএম
আ.লীগ সরকারের অধীনে নির্বাচনে যাবে না

ঢাকা : আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না।

রোববার (১২ মার্চ) ইউরোপীয় ইউনিয়নভুক্ত সাত দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে এক বৈঠকে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপির নেতারা।

বৈঠক শেষে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের কাছে এসব কথা জানান।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে নেতৃত্ব দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে বিএনপির পক্ষ থেকে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু ছাড়াও ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ এবং মানবাধিকার সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

গুলশানে ঢাকার ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির বাসভবনে সকাল ১০টা থেকে দেড় ঘণ্টা এ বৈঠক হয়। বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চালর্স হোয়াইটলির নেতৃত্বে ফ্রান্স, জার্মানি, ইটালি, নেদারল্যান্ড, স্পেন, ডেনমার্ক, নরওয়ের বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূতেরা উপস্থিত ছিলেন।

নির্বাচনের বিষয়ে বিএনপির অবস্থান কি আপনারা ইউরোপীয় ইউনিয়নকে পরিষ্কার করেছেন কি না, প্রশ্ন করা হলে আমীর খসরু বলেন, অবশ্যই এই সরকারের অধীন বিএনপি নির্বাচনে যাবে না—সেটা আমরা খোলাখুলিভাবে বলেছি। বিশ্বের যারা বাংলাদেশের ওপর নিবিড়ভাবে কাজ করছে, পর্যবেক্ষণ করছে, সবার আছে এটা পরিষ্কার করা হয়েছে যে বর্তমান দখলদার, অনির্বাচিত সরকারের অধীন বাংলাদেশের জনগণ ভোটাধিকার প্রয়োগ করে তাদের প্রতিনিধি, তাদের সরকার, তাদের সংসদ নির্বাচিত করতে পারবে না। এই বিষয় প্রতিনিয়ত যেভাবে বলা হচ্ছে, তাদের কাছে জানা আছে।

এর আগে, গত ১৬ ফেব্রুয়ারি ঢাকায় ইইউ কূটনীতিকরা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদলের সঙ্গে করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!