• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
মির্জা ফখরুল

আহমদীয়া সম্প্রদায়ের ওপর হামলা আ.লীগের পূর্বপরিকল্পিত


ঠাকুরগাঁও প্রতিনিধি মার্চ ১৩, ২০২৩, ০১:১৮ পিএম
আহমদীয়া সম্প্রদায়ের ওপর হামলা আ.লীগের পূর্বপরিকল্পিত

ঠাকুরগাঁও : পঞ্চগড়ে আহমদীয়া সম্প্রদায়ের ওপর হামলার ঘটনার সঙ্গে আওয়ামী লীগকে দায়ী করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে নির্বাচন ব্যবস্থা নিয়ে বিএনপির আন্দোলন নস্যাৎ করতে আওয়ামী লীগ পূর্ব পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়ে বিএনপির ওপর দোষারোপ করছে।

বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে ত্রাসের রাজনীতি কায়েম করেছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

সোমবার (১৩ মার্চ) সকালে ঠাকুরগাঁও শহরের তাঁতীপাড়াস্থ নিজ বাসভবন চত্বরে জেলা বিএনপি আয়োজিত এক বর্ধিত সভার পূর্বে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বর্তমান সরকারের অধীনে নির্বাচন না করার ইঙ্গিত দিয়ে তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবিতে হরতাল করেছিল। লগি বৈঠা নিয়ে মানুষ পিটিয়ে হত্যা করেছিল।

তিনি বিচারপতি খায়রুল ইসলামকে দোষারোপ করে বলেন, আদালতে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে দেশের সবচেয়ে বেশি ক্ষতি করেছেন, রাজনৈতিক অস্থিতিশীলতা এনেছেন।

মিজা ফখরুল গণমাধ্যমের উদ্দেশ্যে বলেন, গণমাধ্যমকে নিরপেক্ষ ভূমিকা পালন করা উচিত, না করলে জনগণ তা মনে রাখে এবং সময় আসলে জনগণই তার উচিত জবাব দেয়। বাংলাদেশের যে সংস্কৃতি রাজনৈতিক দলগুলোর একে অন্যের প্রতি অনাস্থা তাতে তত্ত্বাবধায়ক সরকার একমাত্র সমাধান। যার মাধ্যমে আমরা এই রাজনৈতিক সংকট কাটিয়ে উঠতে পারি এবং সকলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন করতে পারি।

মিজা ফখরুল অভিযোগ করে বলেন, রেলমন্ত্রীর সামনে আহমদীয়া সম্প্রদায়ের লোকেরা স্পষ্ট করে বলেছেন আপনার আশেপাশে লোকেরা এই সহিংসতা সঙ্গে জড়িত। তার মধ্যে আব্দুর রহমানের নাম এসেছে কিন্তু তাদের কাউকেই গ্রেপ্তার করেনি পুলিশ, মামলাও হয়নি তাদের বিরুদ্ধে। উল্টো বিএনপি'র বিরুদ্ধে মামলা করা হয়েছে এবং ১৮০ জনকে গ্রেপ্তার করেছে।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি জাহিদুর রহমান, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আল মামুন, সহ সভাপতি ওবায়দুল্লা হক মাসুদ, বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

পরে মির্জা ফখরুল জেলা বিএনপির বর্ধিত সভায় তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে সরকারবিরোধী আন্দোলন বেগবান করতে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!