• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিদেশিদের কাছে কাকুতি-মিনতি করে বিএনপি সফল হবে না


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৭, ২০২৩, ০৬:৫৯ পিএম
বিদেশিদের কাছে কাকুতি-মিনতি করে বিএনপি সফল হবে না

ঢাকা: কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আবদুর রাজ্জাক বলেছেন, বিএনপি বিদেশিদের কাছে বারবার ধরনা দিচ্ছে, তাদের হাতে-পায়ে ধরছে। বিদেশিদের কাছে কাকুতি-মিনতি করে বিএনপি সফল হবে না। 

মন্ত্রী বলেন, সংবিধানের বাইরে আমাদের কিছুই করার নেই। কোনো বিদেশি শক্তি আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করবে- তা কোনোক্রমেই আমরা মেনে নেব না। তবে বিদেশি শক্তি নির্বাচন আরও সুষ্ঠু-সুন্দর করার বিষয়ে গঠনমূলক পরামর্শ দিলে তা বিবেচনায় নেওয়া হবে।

শুক্রবার (১৭ মার্চ) দুপুরে টাঙ্গাইলে এক অনুষ্ঠানে ড. মো. আবদুর রাজ্জাক এসব কথা বলেন।

জেলার ধনবাড়ী উপজেলায় সরকারি কলেজ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন কৃষিমন্ত্রী।

আবদুর রাজ্জাকের পৃষ্ঠপোষকতায় ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, এক সময় স্বচ্ছ ব্যালট বাক্স ছিল না, সেটা আমরা করেছি। বিএনপির আমলে ভুয়া ভোটার তালিকায় এক কোটি ৩০ লাখ ভুয়া ভোটার ছিল, সেটি আমরা দূর করেছি। বিদেশিদের এরকম কোনো পরামর্শ ও প্রযুক্তি যদি থাকে যার মাধ্যমে নির্বাচনকে আরও স্বচ্ছ ও সুন্দর করা যাবে, তাহলে তা আমরা বিবেচনায় নেব।

বিনামূল্যে চিকিৎসাসেবা আয়োজন প্রসঙ্গে কৃষিমন্ত্রী এবং বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ড. আবদুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিচ্ছেন। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধুর জন্মদিন পালন উপলক্ষ্যে আমরা এ ব্যতিক্রমী আয়োজনটি করেছি। এর মাধ্যমে গ্রামের গরিব মানুষেরা উন্নত চিকিৎসাসেবা পাচ্ছে। একই সঙ্গে বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে রোগীদের সম্পর্ক তৈরি হবে, যা ভবিষ্যতে অব্যাহত থাকবে। 

ফ্রি মেডিকেল ক্যাম্পে বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের ৬০ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় ১০০ জনের মেডিকেল টিম সারা দিন চিকিৎসাসেবা দিয়েছেন। ফ্রি চিকিৎসা সেবার পাশাপাশি ফ্রি মেডিসনও দেওয়া হয়েছে। পাঁচ হাজারেরও বেশি রোগী চিকিৎসাসেবা গ্রহণ করেছেন।

অনুষ্ঠানে ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসলাম হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর ফারুক আহমেদ ফরিদ, সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জরুল ইসলাম তপন উপস্থিত ছিলেন। 

এর আগে সকালে মধুপুর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মন্ত্রী রাজ্জাক। পরে জন্মদিনের কেক কাটা এবং দেশ ও জাতির কল্যাণে মোনাজাতে অংশ নেন তিনি।  এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার বিতরণ করেন মন্ত্রী। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা ইয়াসমিন। 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!