• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
এরশাদের জন্মদিনে

দেবর-ভাবির বিভেদ প্রকাশ্যে


নিজস্ব প্রতিবেদক মার্চ ২১, ২০২৩, ১০:০৬ এএম
দেবর-ভাবির বিভেদ প্রকাশ্যে

ঢাকা: দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিনের কর্মসূচিতেও এক প্ল্যাটফর্মে আসতে পারেননি জাতীয় পার্টির (জাপা) শীর্ষ দুই নেতা। দিনটি উপলক্ষে দলটির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ এবং বর্তমান চেয়ারম্যান জিএম কাদের ভিন্ন ভিন্ন কর্মসূচিতে যোগ দিয়েছেন। এমনকি আগামী জাতীয় নির্বাচন নিয়ে দলের নীতিগত বিষয়েও পরস্পরবিরোধী বক্তব্য রেখেছেন তারা।

হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন উপলক্ষে নিজ বাসভবনে আলোচনাসভার আয়োজন করেন রওশন এরশাদ। সেখানে তিনি বলেন, জাতীয় পার্টি এরশাদের নিজস্ব পার্টি। কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি এই পার্টি দাঁড় করিয়েছেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘নির্বাচনের এখনো অনেক দেরি আছে। সাংবিধানিক ধারা মেনে আগামী নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি।’

এরশাদের জন্মদিনে পৃথক আয়োজনের বিষয়ে রওশন বলেন, ‘পৃথক অনুষ্ঠান দলের মধ্যে দ্বন্দ্ব প্রমাণ করে না। দলীয়ভাবে নেতার জন্মদিন স্মরণ করে কর্মসূচি পালন করেছে। বিরোধীদলীয় নেতা হিসেবে আমিও দোয়ার আয়োজন করেছি। এতে কোনোভাবেই দলের মধ্যে দ্বন্দ্ব বা বিভেদ প্রমাণ করে না।’ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই বলে দাবি করেন তিনি।

এতে আরও বক্তব্য রাখেন বিরোধীদলীয় নেতার মুখপাত্র কাজী মামুনূর রশীদ, সাবেক প্রেসিডিয়াম সদস্য মাসুদ পারভেজ সোহেল রানা, বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, সাবেক উপদেষ্টা জিয়াউল হক মৃধা এবং এরশাদের ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদ প্রমুখ।

অন্যদিকে গতকাল সোমবার রাজধানীর কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এরশাদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘কোনো কর্তৃত্ববাদী সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টদের এবং প্রশাসনকে সরকারদলীয় স্বার্থে ব্যবহার করছে। এমন অবস্থায় কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।’ সার্বিক অবস্থা বিবেচনা করে নির্বাচনের আগে জাতীয় পার্টি তাতে অংশগ্রহণ করবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেবে।

বড় দুটি রাজনৈতিক দলের অবস্থানে দেশ সহিংসতা ও রাজনৈতিক অস্থিরতার দিকে ধাবিত হচ্ছে বলে মন্তব্য করেন জিএম কাদের। আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দিতে জাপা চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জাপা মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, এসএম আব্দুল মান্নান, সুনীল শুভ রায়, মীর আব্দুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন প্রমুখ।

এ ছাড়াও এরশাদের স্মৃতিবিজড়িত প্রেসিডেন্ট পার্কে এরশাদপুত্র এরিকের উদ্যোগে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় তার মা বিদিশা সিদ্দিক উপস্থিত ছিলেন। পরে তারা বিভিন্ন এতিমখানায় গিয়ে খাবার বিতরণ করেন।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!