• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

পাবনা-৪ আসনে ‘নৌকার কান্ডারি’ হতে চান বীর মুক্তিযোদ্ধা রশিদুল্লা


ঈশ্বরদী ( পাবনা)  প্রতিনিধি : সেপ্টেম্বর ২, ২০২৩, ০৪:২৯ পিএম
পাবনা-৪ আসনে ‘নৌকার কান্ডারি’ হতে চান বীর মুক্তিযোদ্ধা রশিদুল্লা

পাবনা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৪ ( ঈশ্বরদী - আটঘরিয়া)  আসনে নৌকার মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বীতার ঘোষণা দিয়েছেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি  ও উত্তরবঙ্গের প্রখ্যাত শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশিদুল্লাহ।

শনিবার ( ২ সেপ্টেম্বর)  দুপুরে ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন তিনি।

মতবিনিময় সভায় রশিদুল্লাহ বলেন, ‘আমি পাবনা-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে নিজে প্রার্থী হওয়ার ইচ্ছা পোষণ করছি। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মনোনয়ন চাইবো। তিনি মনোনয়ন দিলে ঈশ্বরদীর মানুষের জন্য কাজ করতে পারবো।’

রশিদুল্লাহ আরও বলেন, আমি ‘বঙ্গবন্ধুর আদর্শ, স্বাধীনতার মূল্যবোধ, বাঙালি জাতির সংস্কৃতি ও অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে কাজ করতে চাই। তাই আমি আমার প্রার্থিতা ঘোষণা করলাম।

আওয়ামী লীগ নেতা আরও বলেন, দল করতে গিয়ে দীর্ঘ সময় জেল খেটেছি। দলের জন্য নিষ্ঠার সঙ্গে কাজ করছি।

তিনি বলেন, ভবিষ্যতে নৌকার প্ল্যাটফর্ম পেলে আরও বেশি কাজ করার সুযোগ পাবো। এজন্য আমার কাজ হবে নৌকাকে জয়যুক্ত করা। তবে আমি যদি নৌকা নাও পাই, যিনি নৌকার মনোনয়ন পাবেন তার পক্ষেই কাজ করবো।’

১৯৬৭ সালে পাকশীর চন্দ্রপ্রভা বিদ্যাপীঠ হাই স্কুলে পড়ার সময় থেকে তিনি সক্রিয়ভাবে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এরপর পাবনা এডওয়ার্ড কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় শ্রমিক লীগের রাজনীতির সঙ্গে সক্রিয় ছিলেন। বর্তমানে পাবনা জেলা আওয়ামীলীগের কার্যকারী সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্বে আছেন তিনি।

এসময় পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম হব্বুল, সহসভাপতি আব্দুল কাদের পিন্টু, সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু মন্ডল, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, পাকশী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার জাহাঙ্গীর আলম, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের ৩ নম্বর ওয়ার্ডের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান টোকন, ১ নম্বর ওয়ার্ডের সভাপতি এএম সাইফুল হক বাবুল, পাকশী ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন ও পাকশী রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি ইকবাল হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,পাবনার ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা নিয়ে পাবনা-৪ আসন। এটি জেলার গুরুত্বপূর্ণ একটি আসন। এরই মধ্যে এ আসনে মনোনয়ন পেতে আওয়ামী লীগের অনেক নেতা উচ্চ মহলে দেনদরবার শুরু করেছেন। তারা নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!