• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

দেশের মানুষের বদলে বিএনপির ভরসা বিদেশি প্রভুদের ওপর


কুষ্টিয়া প্রতিনিধি অক্টোবর ২২, ২০২৩, ০৫:২৯ পিএম
দেশের মানুষের বদলে বিএনপির ভরসা বিদেশি প্রভুদের ওপর

কুষ্টিয়া : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি রাজনৈতিক সংকট থেকে উত্তরণের জন্য দেশের সাধারণ মানুষের ওপরে ভরসা করেনি, তারা ভরসা করেছে বিদেশি প্রভুদের ওপর। আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে হবে, সেটির জন্য বাংলাদেশের মানুষ মানসিকভাবে প্রস্ততি নিচ্ছে।

তিনি বলেন, ২০১৩ সাল থেকে বেগম খালেদা জিয়া সরকার পতনের আন্দোলন করে আসছেন। এখন আর বাংলাদেশে কোনো মানুষ বিএনপির তথাকথিত এই আন্দোলন নিয়ে ভাবে না, আর এটা নিয়ে আওয়ামী লীগেরও ভাবনার কিছু নেই।

রোববার (২২ অক্টোবর) কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমিতে নাগরিক পরিষদের আয়োজনে জেলার উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে ইমাম, মাদ্রাসার শিক্ষক ও ওলামায়ে কেরামদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগদিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, দেশে কোনো রাজনৈতিক সংকট নেই, আওয়ামী লীগেও কোন সংকট নেই, রাজনৈতিক সংকটে আছে বিএনপি। কারণ যে দলের শীর্ষ দুই নেতা দুর্নীতি-সন্ত্রাস-হত্যা-খুনের দায়ে অভিযুক্ত হয়ে দণ্ডপ্রাপ্ত হয় সেই দল রাজনৈতিক সংকটে থাকবে এটাই স্বাভাবিক।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। বিএনপি নির্বাচনে অংশ নিয়ে সেটা যাচাই ও পরীক্ষা করতে পারে। আগামী নির্বাচন নিয়ে যদি কোনো দল সরকারের সঙ্গে কথা বলতে চাই, তাহলে অবশ্যই কথা বলতে পারে। আলাপের দরজা খোলা আছে। তবে সেটাকে অবশ্যই সংবিধান সম্মত হতে হবে এবং শর্তবিহীন হতে হবে। সংবিধানের বাইরে যেয়ে কোনো কথা বলার বা শোনার সুযোগ নেই।

এমটিআই

Wordbridge School
Link copied!