• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সামাজিক যোগাযোগ মাধ্যমে জোবায়দা বা জাইমার অ্যাকাউন্ট নেই: বিএনপি


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৩, ২০২৩, ১২:৩০ পিএম
সামাজিক যোগাযোগ মাধ্যমে জোবায়দা বা জাইমার অ্যাকাউন্ট নেই: বিএনপি

ঢাকা : ফেইসবুক, ইনস্টাগ্রামসহ সামাজিক যোগাযোগের কোনো প্ল্যাটফর্মেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান বা তাদের মেয়ে জাইমা রহমানের ‘কোনো অ্যাকাউন্ট নেই’ বলে জানিয়েছে দলটি।

তারেক রহমানের স্ত্রী ও মেয়ের নাম ব্যবহার করে ‘একটি স্বার্থান্বেষী মহল’ বিভিন্ন ধরেন বানোয়াট তথ্য প্রচার করছে’ বলেও বিএনপি অভিযোগ করেছে।

সেইসঙ্গে এ দুজনের নামে তৈরি হওয়া ‘ভুয়া আইডি ও পেইজ’ এর সঙ্গে কাউকে যুক্ত না হওয়ারও আহ্বান রেখেছে দলটি।

বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলের  ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডা. জুবাইদা রহমান ও তার কন্যা ব্যারিস্টার জাইমা রহমান সামাজিক মাধ্যম ব্যবহার করেন না। সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল প্ল্যাটফর্ম যেমন ফেইসবুক, এক্স (সাকেক টুইটার), ইনস্টাগ্রাম, লিঙ্কডইন, ইউটিউব, টেলিগ্রাম, হোয়াটসঅ্যাপ, সিগন্যালসহ কোনো প্ল্যাটফর্মে তাদের নামে অ্যাকাউন্ট বা পেইজ নেই।

এই দুজনের নামে ‘ফেইক আইডি ও পেইজ’ তৈরি করে একটি স্বার্থান্বেষী মহল বিভিন্ন ‘কারসাজিমূলক, বিকৃত ও বানোয়াট’ তথ্যাদি প্রচার করে বিভ্রান্তি তৈরি করছে বলেও অভিযোগ করেছে বিএনপি।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  এই পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট সব ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানসহ সচেতন দেশবাসীকে এ বিষয়ে বিভ্রান্ত না হবার আহ্বান জানানো হচ্ছে। এছাড়া এইসব ফেইক আইডি ও পেইজগুলোত যুক্ত না হয়ে, সেগুলো বন্ধ করতে সংশ্লিষ্ট সোশাল মিডিয়ায় রিপোর্ট করার কথাও বলা হচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ফেইসবুকে একটি ভেরিফায়েড আইডি এবং মাইক্রো ব্লগিং সাইট এক্সে একটি ভেরিফাইড হ্যান্ডেল থাকার কথা জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এর বাইরে সামাজিক যোগাযোগমাধ্যমে আর কোথাও তারেক রহমানের কোনো আইডি অথবা পেইজ নেই।

এমটিআই

Wordbridge School
Link copied!