• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
জাপার মনোনয়ন ফরম বিক্রি শুরু

রওশন এরশাদকে নিয়ে ধোঁয়াশা


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২০, ২০২৩, ০৩:৩৮ পিএম
রওশন এরশাদকে নিয়ে ধোঁয়াশা

ঢাকা : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের কার্যালয়ে এ কার্যক্রম শুরু হয়।

এদিকে, দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের মনোনয়ন ফরম সংগ্রহের গুঞ্জন উঠেছে। জানা গেছে, রওশন এরশাদ ময়মনসিংহ-৪ আসন থেকে লাঙ্গল প্রতীক চান।

জাপার দপ্তর সম্পাদক মাহমুদ আলমের হাতে রওশন এরশাদের মনোনয়ন ফরম দেখা যায়। তিনি বলেন, রওশন এরশাদের পক্ষে তার ব্যক্তিগত সহকারী এসে ফরমটি সংগ্রহ করবেন। ময়মনসিংহ বিভাগের কাউন্টারে উপস্থিত প্রতিনিধিও বিষয়টি নিশ্চিত করেন।

সোমবার থেকে শুরু হওয়া দলীয় মনোনয়ন ফরম বিতরণ চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। জাপা চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ করা হবে। দলটির মনোনয়ন ফরমের মূল্য ৩০ হাজার টাকা। পাশাপাশি দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বস্তরের নেতাদের বকেয়া মাসিক চাঁদা পরিশোধ করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে বলেও জানানো হয়েছে দলটির পক্ষ থেকে।

এদিন সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জাতীয় পার্টির চেয়ারম্যান কার্যালয়ের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। সকাল থেকে নেতাকর্মীদের তেমন উপস্থিতি নেই। হাতেগোনা কয়েকজন এসেছেন মনোনয়ন ফরম নিতে। এছাড়া দলটির বেশির ভাগ শীর্ষ নেতা কার্যালয়ে আসেননি। শুধু বেলা ১১টা ১৫ মিনিটের দিকে কার্যালয়ে আসেন জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নু।

মনোনয়ন ফরম বিক্রি শুরু হলেও নির্বাচনে অংশ নিয়ে এখনো দ্বিধা-দ্বন্দ্বে রয়েছেন দলটির নেতাকর্মীরা। তারা বলছেন, নির্বাচন প্রক্রিয়ার কাজ ও প্রার্থী বাছাইয়ের কাজ এগিয়ে রাখতে ফরম বিক্রি শুরু হয়েছে। তবে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত না হলে তারা ভোটে অংশ নেবেন না। আগামী ২৮ নভেম্বর জাতীয় পার্টি চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে। এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, রিটার্নিং অফিসারের মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১-৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং ভোটগ্রহণের তারিখ ২০২৪ সালের ৭ জানুয়ারি (রবিবার)।

এমটিআই

Wordbridge School
Link copied!