• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

কর্মী প্রবেশের বিষয়ে আরও কঠোর মালয়েশিয়া


নিজস্ব প্রতিবেদক:  জুন ৫, ২০২৪, ০৪:০৪ পিএম
কর্মী প্রবেশের বিষয়ে আরও কঠোর মালয়েশিয়া

ঢাকা: ৩১ মে থেকে বাংলাদেশি কর্মীদের জন্য মালয়েশিয়ার দরজা বন্ধ হয়ে গেছে। ফলে এরপর থেকে দেশটিতে আর ঢুকতে পারছেন না তারা। এ বিষয়ে আপাতত কোনো সুখবর নেই। উল্টো মালয়েশিয়া সরকারও আরও কঠোর অবস্থানে।

ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম এমনটিই জানিয়েছেন। তিনি বলেন, বেধে দেওয়া সময়ের বিষয়ে কঠোর অবস্থানে মালয়েশিয়া সরকার।

বুধবার (৫ জুন) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান হাইকমিশনার।

তিনি বলেন, আমরা এরই মধ্যে ঘোষণা করেছি। একটা নির্দিষ্ট ডেডলাইনের মধ্যে বিষয়টি বেধে দিয়েছিলাম, যা ৩১ মে ছিল। কারণ, আমরা ১৫টি দেশের জন্য এই সময়সীমার প্রয়োগের বিষয়টি নিশ্চিত করতে চাই। এটি শুধু বাংলাদেশের জন্য নয়, ১৫টি দেশের জন্য প্রযোজ্য।

হাজনাহ হাশিম বলেন, আমাদের যদি নতুন করে পুনর্বিবেচনা করতে হয় তাহলে ১৫টি দেশের জন্যই এটা করতে হবে। এর পাশাপাশি ক্রুটিগুলোও সমাধান করতে হবে। বাংলাদেশের প্রতিমন্ত্রী বিষয়টি বিবেচনার অনুরোধ করেছেন। আমি এ বার্তা আমাদের সরকারের কাছে পৌঁছে দেবো।

মালয়েশিয়া সরকারের বেধে দেওয়া সময়ের পরও গত ২ জুন কর্মীদের নামে ‘ভিসা ইস্যু’ হয়েছে- এ বিষয়ে হাইকমিশনারের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এ তথ্য সঠিক নয়। মালয়েশিয়া সরকার সময়সীমার ব্যাপারে কঠোর।

মালয়েশিয়া যাওয়া কর্মীদের কাজ না পাওয়ার বিষয়ে করা প্রশ্নে হাইকমিশনার বলেন, এ বিষয়টি মালয়েশিয়া সরকার দেখবে। এর চেয়ে বেশি কিছু আমি বলতে চাই না।

আইএ

Wordbridge School
Link copied!