• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

১০ কিমি জ্যামের কবলে বিমানবন্দর সড়ক


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০২৩, ১১:২৫ এএম
১০ কিমি জ্যামের কবলে বিমানবন্দর সড়ক

ঢাকা: টঙ্গীর তুরাগ তীরে শেষ হওয়া বিশ্ব ইজতেমার প্রথম পর্বকে কেন্দ্র করে রাজধানীর সড়কজুড়ে দেখা গেছে গণপরিবহনের সংকট। তবে বিমানবন্দর সড়কে অসহনীয় যানজটের সৃষ্টি হয়েছে সকাল থেকেই।

রোববার (১৫ জানুয়ারি) সকালে যানজট কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টঙ্গী থেকে যানজট প্রায় বনানী-কাকলী পর্যন্ত এসে পৌঁছায়। এতে করে বিমানবন্দর সড়কের অন্তত ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট তৈরি হয়েছে।

এদিকে গণপরিবহন সংকট থাকায় বেকায়দায় পড়েছেন অফিসগামী ও সড়কে চলাচলকারী যাত্রীরা। এ সুযোগে ভাড়া বাড়ানোর প্রবণতা দেখা গেছে রাইড শেয়ারিং চালক, সিএনজি চালিত অটোরিকশা এবং রিকশাচালকদের মধ্যে। অন্য সময়ে যে দূরত্ব ৫০ টাকায় যাওয়া যেত, আজ একই দূরত্বের ভাড়া দাবি করা হচ্ছে ১৫০-২০০ টাকা।

কাকলী ফুটওভার ব্রিজের নিচে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন মো. সাইমন। তিনি উত্তরার ২ নং সেক্টরে একটি বেসরকারি চাকরি করেন। সকাল ৯টায় অফিসে উপস্থিত হওয়ার কথা থাকলেও ৯টা পর্যন্ত কাকলী এলাকাতেই দাঁড়িয়ে ছিলেন তিনি।

সাইমন বলেন, ইজতেমা কেন্দ্র করে সৃষ্ট যানজটের জন্য বিপাকে পড়লাম। এখন ২-৩ গুণ ভাড়া দিয়ে যেতে হবে। কোনো উপায় নেই।

অপরদিকে মিটার থাকা সত্ত্বেও অতিরিক্ত ভাড়া দাবি করা জাহাঙ্গীর নামের এক চালক বলেন, ‘ভাই, এ রকম সব সময় হয় না। এটা ঈদের মতো, বছরে ১-২ দিন সুযোগ আসে।’

একই কথা রাইড শেয়ারিং চালক নেহালের। তিনি অ্যাপের মাধ্যমে রাইড শেয়ারিং করলেও আজ নেমেছেন ‘খ্যাপ চালাতে।’তিনি বলেন, ‘মাঝে মধ্যে অ্যাপস ছাড়া চালাই। টাকা-পয়সা কামানোর জন্যই খ্যাপে নামা। প্রতিদিন তো আর এমন হয় না।’

বনানী ট্রাফিক পুলিশের দায়িত্বরত এক সদস্য জানান, আজ রোববার যানজট প্রত্যাশিত ছিল। তবে সড়কে শৃঙ্খলা ধরে রাখার চেষ্টা চলছে।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!