• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

মৌসুমের প্রথম বৃষ্টিতে ভিজল ঢাকা


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০২৩, ১০:২১ এএম
মৌসুমের প্রথম বৃষ্টিতে ভিজল ঢাকা

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিন ধরে বৃষ্টিপাত হলেও রাজধানী ঢাকা ছিল বৃষ্টিশূন্য। টানা কয়েক মাস বৃষ্টি না হওয়ায় রাজধানীতে বৃষ্টিপাত ছিল বহুল কাঙ্ক্ষিত। অবশেষে হালকা বৃষ্টিতে ভিজল রাজধানী। এটাই এই মৌসুমে ঢাকায় প্রথম বৃষ্টিপাত।

বুধবার (১৫ মার্চ) সকাল ১০টার দিকে রাজধানীতে বৃষ্টি শুরু হয়। তবে এর স্থায়িত্ব বেশি সময় ছিল না। এদিন রাজধানীর বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে।

এর আগে সকাল থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘাচ্ছন্ন। বৃষ্টি হতে পারে সেই পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অধিদফতর।

এদিকে কয়েক দিনের মধ্যে কালবৈশাখী ঝড়ের পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া অফিস। আগামী ১৭ থেকে ২২ মার্চ দেশের সব জেলায় হালকা থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে সংস্থাটি। 

গতকাল মঙ্গলবার (১৪ মার্চ) সিলেটসহ বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত হয়েছে। সুনামগঞ্জসহ কয়েকটি জেলায় শিলাবৃষ্টির খবরও পাওয়া গেছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে যশোর ও কুষ্টিয়া, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।  এছাড়া দেশের অন্য এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!