• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দৈনিক ১০ হাজার মানুষকে ইফতার 


নিউজ ডেস্ক মার্চ ২৪, ২০২৩, ০৭:৩৫ পিএম
দৈনিক ১০ হাজার মানুষকে ইফতার 

ঢাকা: মাত্র ১ টাকার বিনিময়ে হাজার হাজার সুবিধা বঞ্চিতদের মুখে মানসম্পন্ন খাবার তুলে দেয় বিদ্যানন্দ। এছাড়া ধর্মীয় উৎসবেও সুবিধা বঞ্চিতদের পাশে এসে দাঁড়ায় তারা। এরই ধারাবাহিকতায় এবারের রমজানে দৈনিক ১০ হাজার মানুষের মাঝে ইফতার সামগ্রী বিক্রি করবে বিদ্যানন্দ।

বিদ্যানন্দ সূত্রে জানা যায়, এই বছর সংগঠনটি প্রায় ৩ লাখ মানুষের মাঝে বিনামূল্যে ইফতার বিতরণ করবে। বিনামূল্যের ইফতারের থাকবে রান্না করা ও শুকনো খাবার। এছাড়া প্রতি দিন প্রায় ৫০০ মানুষের মাঝে সাহরি বিতরণ করবেন তারা। এছাড়া উপকূলের প্রত্যন্ত অঞ্চলে রোজার মাসব্যাপী দেড় হাজার পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করবে বিদ্যানন্দ। 

বেশ কয়েকটি ধাপে সুবিধা বঞ্চিতদের মাঝে ইফতার ও সাহরি বিতরণ করবে বিদ্যানন্দ। এর মধ্যে থাকবে বিদ্যানন্দের ইফতার গাড়ি, ঢাকা মহানগর পুলিশের সঙ্গে ভ্রাম্যমাণ ইফতার গাড়ি, বিদ্যানন্দের স্বেচ্ছাসেবক ইফতার টিম ও কারওয়ান বাজারে উন্মুক্ত ইফতার আয়োজন। প্রতিদিন এভাবে সারাদেশে প্রায় ১০ হাজার মানুষকে ইফতার বিতরণ করবে সংগঠনটি।

বিদ্যানন্দের ইফতার ও সাহরিতে যে আয়োজন থাকবে

সংগঠনটি কমিউনিকেশনস বিভাগ জানায়, বিদ্যানন্দের ইফতার আয়োজনে থাকবে দুই ধরনের খাবার। শুধুমাত্র ঢাকায় ইফতারে রান্না করা খাবার বিতরণ করবেন তারা। ঢাকায় রান্না করা খাবারসহ ছোলা ও মুড়ি ইফতারে হিসবে বিতরণ করা হবে। রান্না করা খাবারে থাকবে তেহারি। এছাড়া প্রতিদিন রাজধানীতে ৫০০ জন মানুষের মাঝে যে সাহরি বিতরণ করা হবে সেখানেও তেহারি থাকবে। এছাড়া উপকূল অঞ্চলের দেড় হাজার পরিবারকে প্রতিদিন চাল, ডাল ও তেলসহ নানা ধরনের ইফতার সামগ্রী বিতরণ করা হবে।

প্রতিবারের মতো এবারও বিদ্যানন্দ সুবিধা বঞ্চিতদের মাঝে রান্না করা ইফতার বিতরণ করবে। এই রান্না করা ইফতারে থাকবে তেহারি। এছাড়া এর সঙ্গে থাকবে ছোলা, মুড়ি ও খেজুর।

বিদ্যানন্দ জানায়, রান্না করা এই ইফতার শুধু মাত্র রাজধানীতে বিতরণ করা হবে। রাজধানী সুবিধা বঞ্চিত পরিবারগুলোর মধ্যে এই ইফতার যাবে। প্রতিটি পরিবারের দুই জন সদস্য এই ইফতার পাবেন।
 
বিদ্যানন্দের স্বেচ্ছাসেবক দল এই ইফতার সরাসরি রাজধানীর বিভিন্ন এলাকায় রোজার ৩০ দিন গিয়ে গিয়ে বিতরণ করে আসবেন। এছাড়া প্রতিদিন রাতে ৫০০ জন সুবিধা বঞ্চিত মানুষকেও এই স্বেচ্ছাসেবক দল সাহরি বিতরণ করবেন।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!