• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ছেলে হত্যার বিচার চাওয়া দূরন্ত বিপ্লবের মা মারা গেছেন


নিজস্ব প্রতিবেদক মে ২৮, ২০২৩, ০১:০০ পিএম
ছেলে হত্যার বিচার চাওয়া দূরন্ত বিপ্লবের মা মারা গেছেন

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দুরন্ত বিপ্লবের রহস্যজনক মৃত্যুর পর এবার চলে গেলেন তার মা রোকেয়া আক্তার খাতুন (৭০)।

শনিবার দিবাগত রাত দেড়টার দিকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

রোববার সকালে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিপ্লবের বোন শাশ্বতী বিপ্লব। তিনি বলেন, দূরন্ত বিপ্লব আমার মায়ের প্রথম সন্তান। তাকে হারিয়ে মানসিকভাবে বিধ্বস্ত ছিলেন। পাশাপাশি আমরা মৃত্যুর সঠিক তদন্তের জন্য দুই মাস ধরে বিভিন্নভাবে চেষ্টা করে যাচ্ছিলাম কিন্তু কোনো সহায়তা পাচ্ছিলাম না। এই বিষয়টা নিয়েও মা অনেক কষ্ট পেতেন। 

গতকাল (শনিবার) আমরা ‘জাস্টিস ফর দুরন্ত বিপ্লব’ একটি সংকলন প্রকাশ ও হত্যার বিচারের দাবিতে ডিআরইউতে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করি। সেখানে মা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনের পরে তিনি অসুস্থতা বোধ করেন। পরে তাকে বাসায় আনা হলে রাত একটার দিকে অসুস্থ হয়ে পরলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু পথেই তার মৃত্যু হয়।

চিকিৎিসকের বরাত দিয়ে শাশ্বতী আরও বলেন, শাহবাগের বারডেম হাসপাতালে নেওয়ার পর জরুরি বিভাগের চিকিৎসক জানিয়েছেন মা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। 

পরিবার সূত্রে জানা গেছে, মোহাম্মদপুরের জাপান গার্ডেন মসজিদে নামাজে জানাজা শেষে রায়েরবাজার বুদ্ধিজীবী কবরস্থানে ছেলে দূরন্ত বিপ্লবের পাশে শায়িত হবে মা রোকেয়া আক্তার খাতুন।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!