• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বৃষ্টির মধ্যে মিরপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ চারজনের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক  সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৮:৫৫ এএম
বৃষ্টির মধ্যে মিরপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ চারজনের মৃত্যু

ঢাকা: বৃষ্টির মধ্যে রাজধানীর মিরপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে তিনজন একই পরিবারের বলে স্থানীয়রা বলছেন।

তারা হলেন, মো. মিজান (৩০), তার স্ত্রী মুক্তা (২৫) ও তাদের মেয়ে লিমা (৭) এবং অপরজন হলেন অনিক নামের এক ব্যক্তি।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।  

তিনি জানান, মিরপুরের হাজিরোড়ের ঝিলপাড় বস্তির পাশের সড়কে প্রবল বর্ষণের কারণে জমে থাকা পানিতে হেঁটে যাওয়ার সময় একই পরিবারের তিনজন বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাদের বাঁচাতে গিয়ে অনিক নামের এক ব্যক্তিও বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাদের উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের জরুরি বিভাগে নিলে চিকিৎসক চারজনকেই মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে এই তথ্যগুলো জানা গেছে। মিজান, মুক্তা ও লিমা তিনজন একই পরিবারের হতে পারে এবং বলে শোনা যাচ্ছে অনিক নামে ওই ব্যক্তি তাদের বাঁচাতে গিয়েছিল। জমে থাকা পানিতে কোনো কারণে বৈদ্যুতিক লাইন সংযোগ বিচ্ছিন্ন হয়ে এমন ঘটনা ঘটেছে।

এদিন সন্ধ্যার পর থেকে রাজধানীতে বজ্রপাতসহ মুষলধারে বৃষ্টি হয়। এতে সড়কসহ অলিগলি বৃষ্টির পানিতে তলিয়ে যায়। অনেক এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এর কারণে যানবাহন চলাচল ব্যাহত হয়।  

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ঢাকায় সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ২৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তবে রাত ৯টার পর কত মিলিমিটার বৃষ্টি হয়েছে, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আগামী শুক্রবার (সেপ্টেম্বর ২২) ও ঢাকায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এমএস

Wordbridge School
Link copied!