• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

প্রতিবেশীর হাতে অপহৃত দুই শিশু উদ্ধার


নিজস্ব প্রতি‌বেদক ডিসেম্বর ৭, ২০২৩, ০৩:৪৮ পিএম
প্রতিবেশীর হাতে অপহৃত দুই শিশু উদ্ধার

ঢাকা : রাজধানীর মিরপুর থেকে দুই শিশু অপহরণের ঘটনায় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর বিভাগ।

অপহৃত শিশুদের একজন ৪ বছর ৬ মাস বয়সী মো. সাদমান ও ৯ বছর বয়সী শিশু ইয়াছিন আরাফাত। গ্রেপ্তার দুই অপজরণকারী হলেন- মো. ইব্রাহিম রনি (৩২), আফজাল মাতুব্বর (২৪)।

বুধবার (৬ ডিসেম্বর) মামলা হ‌লে পাঁচ ঘন্টার পর রাজধানীর উত্তরার আব্দুল্লপুর থেকে তাদের ‌গ্রেপ্তার করা হয়। তারা শিশু সাদমানের প্রতিবেশী বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, গতকাল রাজধানীর  মিরপুর মডেল থানার পূর্ব মনিপুর কাঠালতলা এলাকার একটি বাসা থেকে ৪ বছর ৬ মাস বয়সী শিশু অপহরণ হয়। এই ঘটনায় মিরপুর মডেল থানায় শিশুটির প্রতিবেশী রনিসহ অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে পরিবার। প‌রে শিশুটিকে উদ্ধারের জন্য মিরপুর বিভাগের একটি গোয়েন্দা টিম ছায়া তদন্তে নামে। এরই ধারাবাহিকতায় রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ ঘন্টার মধ্যে শিশুকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়। ওই সময় দুইজন অপরহণকারীকে গ্রেফতার করা হয়।

ভুক্তভোগী শিশুটির পবিরার ডিবি কার্যালয়ে সাংবাদিকদের বলেন, গ্রেপ্তার রনি তাদের প্রতিবেশী। পাঁচ বছর আগে এই বাসায় ভাড়া ছিলো। কিছু দিন আগে আবারও ভাড়ায় এই বাড়িতে ওঠেন রনি। প‌রে গতকাল দুপুরের দিকে শিশুটিকে আইসক্রিম কিনে দেওয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায়।

পুলিশের কাছে গেলে ছেলেকে আর পাবেন না বলে হুমকি দেয়া হয় উল্লেখ করে শিশুটির বাবা বলেন, অপহরণকারী আমাকে কল দিয়ে বলেন ছেলেকে ফিরে পেতে হলে এক লাখ টাকা দিতে হবে। এতো টাকা দেয়া সম্ভব না জানালে অপহরণকারী বলে আমরা জানি আপনি টাকা দিতে পারবেন। আর পুলিশ বা ৯৯৯ কে কল দিয়ে জানালে ছেলেকে জীবিত ফিরে পাবেন না।

এই তথ্য পেয়ে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারীদের গ্রেপ্তার ও শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার ক‌রে।

পু‌লিশ জানা্য়, অপর শিশু ও মাদ্রাসা শিক্ষার্থী ইয়াছিন আরাফাত (৯) গত ১৮ নভেম্বর দুপুরে মাঠে খেলতে নিয়ে যাওয়ার কথা বলে পল্লবী থানার সেকশন-৭ নম্বর এলাকা থেকে অপহরণ করা হয়।  পরবর্তীতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলার পরে ছায়া তদন্তে নেমে অপহরণকারীকে গ্রেপ্তার করে ডিবির মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম।

বাসা ভাড়া ও সাবলেট দেয়ার আগে পরিচয় নিশ্চিতের পরামর্শ দিয়ে গোয়েন্দা প্রধান বলেন, নগরবাসীকে আমরা বলতে চাই বাসা ভাড়া ও ফ্ল্যাটে সাবলেট ভাড়া দেওয়ার সময় ভাড়াটিয়ার পুরো ঠিকানা, জাতীয় পরিচয়পত্র এবং মোবাইল নাম্বারসহ ভাড়াটিয়া নিবন্ধন ফরম পূরণ পূর্বক বাসা ভাড়া দেয়ার জন্য অনুরোধ করেছেন ডিবির এই কর্মকর্তা।

এমটিআই

Wordbridge School
Link copied!