• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
বস্তিতে আগুন

সবই ছিল সংসারে, আগুনে সব শেষ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০২৪, ০২:৩৭ পিএম
সবই ছিল সংসারে, আগুনে সব শেষ

ঢাকা : মাছের আড়তে কাজ করেন মোহাম্মদ মুছা। থাকতেন রাজধানীর কারওয়ান বাজারের মোল্লাবাড়ি বস্তিতে। দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে ছোট্ট সংসার ছিল তার। সংসারে সব কিছু ছিল তার। তবে শুক্রবার রাতে লাগা আগুনে এক মুহূর্তে সব কিছু শেষ করে দিয়েছে মুছার।

শনিবার (১৩ জানুয়ারি) সকালে মোল্লাবাড়ি বস্তিতে গিয়ে দেখা যায়, ঘরের সামনে দাঁড়িয়ে শেষ সম্বল কিছু পাওয়া যায় কিনা সেটা দেখছিলেন মোহাম্মদ মুছা।

তিনি বলেন, রাতে তার দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে ঘুমিয়ে ছিলেন। এরমধ্যে এলিভেটেড এক্সপ্রেসওয়ে কাজ করা লোকজন ইট পাটকেল ছুড়ে মারে টিনের চালে ও চিৎকার করতে থাকে আগুন আগুন বলে। দ্রুত তিনি ও তার পরিবার নিয়ে বের হয়ে আসেন। সঙ্গে কিছুই নিয়ে আসতে পারেননি। এখন এক কাপড়ে খোলা আকাশের নিচে ঠাই হয়েছে তাদের।

তিনি বলেন, সংসারে সব কিছু ছিল তার। খাট, ওয়ারড্রব, ফ্রিজ সব পুড়ে শেষ। ব্যবসার জন্য ধারদেনা করে ও জমিয়ে রাখা প্রায় দেড় লাখ টাকা ছিল তার। সেগুলো সব শেষ।

মোহাম্মাদ মুছার মতই অবস্থা মোল্লাবাড়ি বস্তির প্রায় ৩০০ পরিবারের। শুক্রবার দিবাগত রাতে লাগা আগুনে পুড়েছে ৩০০ ঘর। এতে প্রায় হাজারখানেক মানুষের ঠাই হয়েছে খোলা আকাশের নিচে। ভয়াবহ এই আগুন থেকে বেশিরভাগ বস্তিবাসীই পরনের কাপড় ছাড়া জিনিসপত্র কিছুই রক্ষা করতে পারেননি। তীব্র শীতে এক কাপড়ে থাকা এসব মানুষ পড়েছেন অনিশ্চিত ভবিষ্যতের আশঙ্কায়।

এমটিআই

Wordbridge School
Link copied!