• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

স্বাচ্ছন্দ্যেই রাজধানীতে ফিরছে মানুষ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৩, ২০২৪, ০২:৪৫ পিএম
স্বাচ্ছন্দ্যেই রাজধানীতে ফিরছে মানুষ

ঢাকা: ঈদুল ফিতরের ছুটি শেষে কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরছে মানুষ। পহেলা বৈশাখ ও সাপ্তাহিক ছুটিসহ মিলেছে বাড়তি ছুটি। তবে ভোগান্তি এড়াতে আগেভাগেই রাজধানীতে ফিরছেন অনেকে। আর কোনো ধরনের ভোগান্তি ছাড়া স্বাচ্ছন্দ্যেই ট্রেনে চড়ে ঢাকায় ফিরতে দেখা গেছে। যাওয়ার সময় কিছুটা ভোগান্তি থাকলেও ঢাকায় ফেরার সময় তাও নেই বলে জানিয়েছেন যাত্রীরা।

শনিবার (১৩ এপ্রিল) সকাল ১১টার দিকে কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, পঞ্চগড় থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস প্ল্যাটফর্মে প্রবেশ করার পর নামার ক্ষেত্রে যাত্রীদের তেমন তাড়াহুড়া নেই। তবে স্টেশন গেটে কঠোর অবস্থানে ছিল কর্তব্যরতরা। টিকিট চেক করে তারপর বের হতে দিচ্ছেন। টিকিটের সঙ্গে এনআইডি ও মোবাইল নাম্বার চেক করতে দেখা গেছে। যারা টিকিট ছাড়াই ভ্রমণ করেছেন তারা পড়ছেন জরিমানার মুখে।

ঠাকুরগাঁও থেকে আসা একতা এক্সপ্রেসের এক যাত্রী বলেন, ট্রেনে আসতে তেমন কোনো সমস্যা হয়নি। নিজের সিটে বসেই আসতে পেরেছি। গতবার যেমন কষ্ট বা ভোগান্তি হয়েছিল এবার তেমন হয়নি।

দিনাজপুর থেকে আসা আরেক যাত্রী বলেন, ট্রেনে কিছুটা ভিড় ছিল। তবে খুব বেশি সমস্যা হয়নি। অফিস খুলবে পরশু। ভোগান্তি এড়াতে আগেভাগেই এসেছে। পরিবারকে রেখে এসেছি। তারা পরে আসবে।

গত শুক্রবার থেকেই ফিরতি ট্রেনযাত্রা শুরু হয়েছে। এর আগে, গত ২ এপ্রিল থেকে ঈদযাত্রার ট্রেনের ফিরতি অগ্রিম টিকিট দেওয়া শুরু হয়। ২ এপ্রিল দেওয়া হয় ১১ এপ্রিলের টিকিট। ৩, ৪ এপ্রিল দেওয়া হয় যথাক্রমে ১২ ও ১৩ এপ্রিলের ফিরতি ট্রেনের টিকিট।

এদিকে টানা কয়েকদিনের ছুটি শেষে সোমবার খুলছে ব্যাংক-বীমা, অফিস-আদালত ও শেয়ার বাজার। যারা ঢাকার বাইরে ঈদ করতে গেছেন তাদের অনেকে দু-একদিন ছুটি নিয়েছেন। ফলে অফিস কার্যক্রম পুরোদমে শুরু হতে আরও এই সপ্তাহ লেগে যাবে। তখন আবার আগের রূপে ফিরবে রাজধানী ঢাকা।

এমএস

Wordbridge School
Link copied!