• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

কামার পাড়ায় ব্যস্ততার ধুম, কম ৬৫০ বেশি ২৫০০


নিজস্ব প্রতিবেদক জুন ১৬, ২০২৪, ১০:৩৫ পিএম
কামার পাড়ায় ব্যস্ততার ধুম, কম ৬৫০ বেশি ২৫০০

ঢাকা : ‘এদিকে আসেন এদিকে। লোহা কোপালেই ভাঙব না। এই লন পাতের তৈরি চাপাতি। আগুন জ্বলব মাগার ভাঙব না। আসেন আসেন। কম দামে নেন চাপাতি।’

রোববার (১৬ জুন) শেষ সময়ে এভাবেই রাজধানীর কারওয়ান বাজারে চলছে কামারদের ডাকাডাকি। ছুরি-চাপাতি কিনতে ভিড়ও বাড়ছে সেখানে। তবে গত দুইদিন ক্রেতাদের তেমন ভিড় ছিল না। আজ ক্রেতাদের ভিড় দেখে খুশি বিক্রেতারা। এদিন চাপাতি সর্বনিম্ন বিক্রি হচ্ছিল ৬৫০ টাকায়, সর্বোচ্চ ২৫০০ টাকায়।

এবার নতুন করে চুরি-চাপাতি কেনার পাশাপাশি পুরনো দা-বটিও শান দিচ্ছে ক্রেতারা। পান্থপথ থেকে আসা মো. রহমত উল্লাহ বলেন, ‘আগামীকাল ঈদ। তাই পশু জবাইয়ের জন্য চাপাতি শান দিতে এলাম। সাথে নতুন আরেকটা কিনলাম। দাম বেশিই চাচ্ছে। তবে এই দামে নেওয়া যায়।’

ধানমণ্ডি থেকে আব্দুস সালাম এসেছেন তিনটি ছুরি, তিনটি চাপাতি, আর কুঠার কিনতে। আগামীকাল তিনি একদিনের জন্য কসাই হবেন। তাই শেষ সময়ে প্রস্তুতি সম্পন্ন করতে কিনে নিচ্ছেন সরঞ্জাম। এগুলো কিনতে তার খরচ হয়েছে ৫৭০০ টাকা। আগামীকাল ভালো আয়ের প্রত্যাশা তার।

এরকম চিত্র পুরো কামার পাড়ায়। একদিকে বিক্রেতার হাঁকডাক। অন্যদিকে শান দেওয়ার শব্দ। সাথে আগুনের ফুলকি, আর মানুষের হৈ চৈ। বিক্রেতারা কথা বলার সুযোগ পাচ্ছে না। শুধু বলছেন, গত দুই দিন তেমন বিক্রি না হলেও আজ ক্রেতা বেড়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!