• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

ঢাকার সাত কলেজের শিক্ষার্থীদের টেক ফেস্ট ২ জুন


নিজস্ব প্রতিবেদক মে ৩০, ২০২৩, ০৭:৩০ পিএম
ঢাকার সাত কলেজের শিক্ষার্থীদের টেক ফেস্ট ২ জুন

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় দক্ষতা উন্নয়ন ও তথ্যপ্রযুক্তিভিত্তিক প্রতিযোগিতামূলক উৎসব ‘টেক ম্যানিয়া ১.০’।

তিতুমীর কলেজ আইটি সোসাইটি আয়োজিত দিনব্যাপী এই মেগা ইভেন্টটি আগামী ২ জুন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কলেজের শহীদ বরকত মিলনায়তনে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের মাঝে নলেজ শেয়ারিং সেমিনার, ওপেন ইন্টারনেট এক্সাম ও সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে সাজানো হয়েছে পুরো আয়োজন।

তিতুমীর কলেজের ইতিহাসে প্রথমবারের মতো আইটি সোসাইটি (টিসিআইটিএস) আইটি স্কিল প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে, যা টেক স্যাভি শিক্ষার্থীদের সহজে উপলব্ধ সেরা প্রতিভা নিয়োগ করতে সহায়তা করবে। টিসিআইটিএস এমন একটি পরিবেশ তৈরি করতে যাচ্ছে, যেখানে নতুন প্রতিভাবানরা মিলিত হতে পারে। তাদের মতামত ও মূল্য সরাসরি বিনিময় করতে পারে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজসহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা দিনব্যাপী প্রতিযোগিতায় অংশ নেবেন।

মেগা এই ইভেন্টের আহবায়ক হিসেবে আছেন তিতুমীর কলেজ আইটি সোসাইটির প্রতিষ্ঠাতা-সভাপতি আরিফ হোসেন রাজন। চিফ ইভেন্ট এক্সিকিউটিভ হিসেবে কাজ করছেন শাহরিয়ার শাকিল। এছাড়াও অর্গানাইজিং কমিটির ২৫ জন তরুণতুর্কির পাশাপাশি শতাধিক স্বেচ্ছাসেবী এই আয়োজনটিকে সফল করতে কাজ করছেন।

প্রথমবারের মতো আয়োজিত ‘টেক ম্যানিয়া ১.০’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকছেন আইসিটি ডিভিশনের সচিব মো. শামসুল আরেফিন। অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে থাকবেন এটুআই-এর প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব দেওয়ান মোহাম্মদ হুমাউন কবির। মূল বক্তা হিসেবে আছেন বাংলাদেশ ফ্রিল্যান্সিং ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ডা. তানজিবা রহমান। এছাড়াও ইভেন্ট সেমিনারে দেশের আইসিটি সেক্টরের বিশেষজ্ঞরা নানা বিষয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দেবেন।

‘টেক ম্যানিয়া ১.০’ ইভেন্টের অন্যতম আকর্ষণীয় দিক হচ্ছে টেক কম্পিটিশন। গ্রাফিক্স ডিজাইন এবং ওয়েব ডিজাইন ক্যাটাগরিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রাইজমানি জেতার সু্যোগ থাকছে। নগদ ২০ হাজার টাকাসহ ১ লাখ টাকার সমমূল্যের উপহার সামগ্রী জিতে নেওয়ার সুযোগ রয়েছে।

তিতুমীর কলেজ আইটি সোসাইটি আয়োজিত সবচেয়ে বড় এই আয়োজনের লজিস্টিক পার্টনার হিসেবে আছে ‘ই৩৬৫ ভেঞ্চার্স’ এবং পিআর পার্টনার হিসেবে আছে ‘কিউরিয়াস মিডিয়া’।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!