• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

হঠাৎ ফেসবুক হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম সেবায় বিভ্রাট


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক জুন ১৭, ২০২৩, ০২:০১ পিএম
হঠাৎ ফেসবুক হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম সেবায় বিভ্রাট

হোয়াটসঅ্যাপ-ফেসবুক-ইনস্টাগ্রাম। ছবি: সংগৃহীত

ঢাকা : ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম ‘মেটা’র তিনটি অ্যাপেই হঠাৎ দেখা দিয়েছে নানা সমস্যা। গতকাল শুক্রবার (১৬ জুন) মধ্যরাত থেকে এ সমস্যার মুখে পড়তে হয় বহু ব্যবহারকারীকে। বার্তা থেকে ছবি বা ভিডিও কোনো কিছুই পাঠানো যাচ্ছিল না। বিশ্বজুড়ে ব্যবহারকারীদের একটা বড় অংশই এই সমস্যার মুখোমুখি হয়েছেন।

এ বিষয়ে মেটার কাছে অভিযোগ জমা পড়লেও কী কারণে ওই সমস্যা দেখা দিয়েছে, তা নিয়ে কিছু জানায়নি সংস্থাটি।

আচমকা পরিষেবা বিঘ্নিত হওয়ায় সমস্যায় পড়েন কোটি কোটি গ্রাহক। তাঁরা অভিযোগ জানাতে শুরু করেন। বিভিন্ন ওয়েবসাইট ও পরিষেবার অবস্থা সম্পর্কে তথ্য প্রদানকারী একটি অনলাইন মাধ্যম ডাউন ডিটেক্টর। মেটার অ্যাপগুলোতে সমস্যা শুরু হতেই তারা সেখানে অভিযোগ জানাতে শুরু করেন।

কেউ লেখেন, ‘হোয়াটস্যাপ থেকে বার্তা পাঠানো যাচ্ছে না।’ কেউ লেখেন, ‘বন্ধুদের ছবি পাঠাতে পারছি না।’ কেউ ফেসবুকে কোনও লিঙ্ক খুলতে পারছেন না। কেউ বা ইনস্টাগ্রামে ছবি দেখতে পারছেন না। এ রকম কয়েক হাজার অভিযোগ জমা পড়েছে ডাউন ডিটেক্টরে।

ঠিক কী কারণে এই সমস্যা, সেই সম্পর্কে এখন পর্যন্ত মেটা কোনও বিবৃতি না দিলেও, মেটার মুখপাত্র সংবাদপত্র দ্য সানকে বলেছেন, কিছু ব্যবহারকারীর পরিষেবা পেতে অসুবিধা হচ্ছে। সেই সম্পর্কে আমরা অবহিত। আমরা যত দ্রুত সম্ভব আমাদের পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করছি। অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!