• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

এক অ্যাকাউন্ট দিয়ে একাধিক প্রোফাইল ব্যবহার করা যাবে ফেসবুক


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক সেপ্টেম্বর ২৩, ২০২৩, ১২:৫৬ পিএম
এক অ্যাকাউন্ট দিয়ে একাধিক প্রোফাইল ব্যবহার করা যাবে ফেসবুক

ঢাকা : বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম হলো ফেসবুক। এই মাধ্যমটি চালুর পর থেকেই নিয়মিত নতুন নতুন ফিচার নিয়ে আসছে। প্রযুক্তির পরিবর্তনের সাথে সাথে নতুন নতুন ফিচার যুক্ত করছে প্রতিষ্ঠানটি। বর্তমানে অনেকের জীবনের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে এই সামাজিক যোগাযোগমাধ্যমটি।

এদিকে শুধুমাত্র ব্যাক্তিগত কাজেই সবাই ফেসবুক ব্যবহার করা হয় তা নয়। কাজের ক্ষেত্রেও ব্যবহার করেন অনেকে। সে কারণে এবার বড় এক সিদ্ধান্ত নিতে যাচ্ছে মেটা। 

মেটার ঘোষণার বরাত দিয়ে ইন্ডিয়া টুডের এক খবরে বলা হয়, একই অ্যাকাউন্ট থেকে একাধিক প্রোফাইল ব্যবহার করা যাবে এমন সুবিধা নিয়ে আসছে ফেসবুক।

মেটা জানায়, একটি অ্যাকাউন্ট থেকে আলাদা আলাদা চারটি প্রোফাইল ব্যবহার করা যাবে। ব্যবহারকারীরা এবার ব্যক্তিগত ও প্রফেশনাল প্রোফাইল আলাদা করতে পারবেন অ্যাকাউন্ট এক রেখেই। প্রয়োজনে একাধিক ব্যক্তিগত প্রোফাইলও তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা। যেমন- একটি প্রোফাইল বন্ধুবান্ধব বা ঘনিষ্ঠদের জন্য। আবার একটি অফিসের কাজের প্রয়োজনে। 

জানা গেছে, ব্যবহারকারীদের আলাদা আলাদা প্রোফাইলের জন্য আলাদা ইউজার নাম বেছে নিতে হবে। চারটি প্রোফাইল যুক্ত করা যাবে এক অ্যাকাউন্ট থেকে। যেভাবে ব্যবহারকারী চাইবে সেভাবেই নিউজ ফিড তৈরি হবে। অর্থাৎ সেই সংক্রান্ত জিনিসই আসবে ওয়ালে। তবে একাধিক প্রোফাইলের ক্ষেত্রে বেশ কিছু ফিচারের সুবিধা পাবেন না ব্যবহারকারীরা। যেমন- ডেটিং, মার্কেটপ্লেস, প্রোফেশনাল মোড, মেসেঞ্জার ও পেমেন্ট। খুব শিগগিরই এই সুবিধা উন্মুক্ত করার কথাও জানিয়েছে মেটা।

এমটিআই

Wordbridge School
Link copied!