• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রথম ডেটের ২০ বছর


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক নভেম্বর ১৪, ২০২৩, ০৩:০১ পিএম
প্রথম ডেটের ২০ বছর

ঢাকা : ব্যবসায়িক বিষয় হোক বা ব্যক্তিগত বিষয়, নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরব উপস্থিতি মেটার প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের। এবার একটি মাইলফলক পূরণের কথা জানালেন মার্ক, তবে এ মাইলফলক ব্যক্তিগত।

ফেসবুকে স্ত্রী প্রিসিলা চ্যানের সাথে ২০ বছর আগে প্রথম ডেটে যাওয়ার ছবি শেয়ার করেছেন মেটা প্রতিষ্ঠাতা। হার্ভার্ড ইউনিভার্সিটিতে থাকাকালীন একটি অনুষ্ঠানে দুইজনের প্রথম ডেটের ছবিটি বলে জানান মার্ক।

ছবিতে, জাকারবার্গ এবং চ্যান দুই জনকেই সাধারণ পোশাকে পাশাপাশি বসে হাস্যোজ্জ্বল অবস্থায় দেখা যায়।

ছবির ক্যাপশনে মার্ক লিখেন, আমাদের প্রথম ডেটের ২০ বছর। আমরা একটি বিদায়ী পার্টিতে দেখা করেছিলাম যেটা আমার বন্ধুরা আমার জন্য আয়োজন করেছিল। কারণ তারা ভেবেছিল যে বিশ্ববিদ্যালয় থেকে আমাকে দ্রুত বের করে দেয়া হবে।

তিনি আরও লেখেন, “আমি তাকে বাইরে দেখা করতে জিজ্ঞাসা করেছিলাম। তাকে বলেছিলাম যে আমাদের শীঘ্রই বাইরে যেতে হবে কারণ আমার হাতে আর কয়েক দিন বাকি আছে। পরে, আমি ফেসবুক শুরু করি, আমরা বিয়ে করেছি, এবং এখন আমাদের তিনটি চমৎকার মেয়ে আছে। কি একটি বন্য যাত্রা।"

একটি কলেজ পার্টিতে চ্যানের সাথে প্রথম দেখা হয়েছিল মার্ক জাকারবার্গের। এরপর ২০১২ সালের ১৯ মে ক্যালিফোর্নিয়ায় বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা।

বর্তমানে এই দম্পতির তিনটি মেয়ে আছে, ম্যাক্সিমা, অগাস্ট এবং অরেলিয়া।

মার্কের স্ত্রী চ্যান একজন সাবেক শিশুরোগ বিশেষজ্ঞ। তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে জীববিজ্ঞানে ডিগ্রী এবং ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়, সান ফ্রান্সিসকো থেকে এমডি (মেডিকেল ডিগ্রী) অর্জন করেছেন।

এমটিআই

 

Wordbridge School
Link copied!