• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

ই-মেইল দিয়ে হোয়াটসঅ্যাপে পরিচয় যাচাই করা যাবে


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক নভেম্বর ২১, ২০২৩, ০৯:৫৩ পিএম
ই-মেইল দিয়ে হোয়াটসঅ্যাপে পরিচয় যাচাই করা যাবে

ঢাকা: এখন থেকে ব্যবহারকারীরা নিজেদের ই-মেইল ঠিকানা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত করতে পারবেন। ফলে কোনো কারণে হোয়াটসঅ্যাপের পাঠানো কোড ফোনে না এলেও নিজেদের ই-মেইল ঠিকানা ব্যবহার করে পরিচয় যাচাই করা যাবে। 

ফলে বেহাত হওয়া অ্যাকাউন্ট উদ্ধার করার সুযোগ মিলবে দ্রুত। প্রাথমিকভাবে আইওএস অপারেটিং সিস্টেমের জন্য তৈরি হোয়াটসঅ্যাপের ২৩.২৪.৭০ সংস্করণে এ সুবিধা পাওয়া যাবে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর জন্য সুবিধাটি উন্মুক্ত করা হবে।

জানা গেছে, নতুন এ সুবিধা চালুর জন্য হোয়াটসঅ্যাপের সেটিংস থেকে অ্যাকাউন্ট অপশনে প্রবেশ করে ফোন নম্বরের পাশাপাশি ই-মেইল ঠিকানা যুক্ত করতে হবে। গোপনীয়তার অংশ হিসেবে ই-মেইল ঠিকানাটি অন্য ব্যবহারকারীদের কাছে প্রদর্শন করবে না হোয়াটসঅ্যাপ। ফলে ব্যবহারকারীদের ই-মেইল ঠিকানার তথ্য নিরাপদ থাকবে। স্বয়ংক্রিয়ভাবে চালু না হওয়ায় এ সুবিধা চাইলে বন্ধও রাখতে পারবেন ব্যবহারকারীরা।

ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তা বাড়াতে ‘অলটারনেট প্রোফাইল’ সুবিধাও চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। নতুন এ সুবিধা চালু হলে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে একটির বদলে দুটি প্রোফাইল ব্যবহার করা যাবে। এর ফলে অপরিচিত ব্যক্তিদের জন্য চাইলেই আলাদা প্রোফাইল তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা।

এআর 

Wordbridge School
Link copied!