• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
বঙ্গবন্ধু টি-২০ কাপ

ব্যর্থ সাকিব, শেষ চারে ঢাকা


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১০, ২০২০, ০৪:৫৯ পিএম
ব্যর্থ সাকিব, শেষ চারে ঢাকা

ছবি: সংগৃহীত

ঢাকা : চলমান বঙ্গবন্ধু টি-২০ কাপের সেমিফাইনাল আগেই নিশ্চিত করেছে জেমকন খুলনা। এবার তাদেরই ২০ রানে হারিয়ে নিজেদের শেষ চারের টিকিট নিশ্চিত করেছে বেক্সিমকো ঢাকা। দলটির দেয়া ১৮০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৫৯ রানেই গুটিয়ে গেছে খুলনা।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান করে ঢাকা।

খুলনার হয়ে রান তাড়া করতে নামেন জহুরুল ইসলাম অমি ও জাকির হাসান। শুরুতেই জাকিরকে হারায় খুলনা। তিনে নামা সাকিব আল হাসানও ব্যাট হাতে ব্যর্থতার বৃত্তে বন্দী থেকেছেন। দ্রুত ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন অমি ও মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যক্তিগত ২৩ রানে রিয়াদ আউট হওয়ার পর ধস নামে খুলনা শিবিরে। অমি ফেরেন ৫৩ রানে। শামিম হোসেনের ২৩ রান হারের ব্যবধানই কমিয়েছে শুধু। 

শেষ পর্যন্ত নির্ধারিত কোটার ৩ বল বাকি থাকতে অল আউট হয় খুলনা। ঢাকার হয়ে একাই ৫ উইকেট শিকার করেছেন রবিউল ইসলাম রবি। এছাড়া রুবেল হোসেন ও মুক্তার আলী দুটি করে উইকেট নেন। এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ঢাকার হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন নাঈম শেখ ও সাব্বির রহমান। শুরুতেই ঝড় তোলেন নাঈম। সাকিব আল হাসানের এক ওভারে চার ছক্কা মারেন তিনি।

সাজঘরে ফেরার আগে ১৭ বলে ৩৬ রান করেন নাঈম। তিনে নামা আল আমিনও করেন ৩৬। তবে এরপর হঠাৎ করেই ঢাকার ইনিংস ধস নামে। মুশফিকুর রহিম ৩ ও ইয়াসির আলী রাব্বি আউট হন ০ রানে। এরপর সাব্বিরের সঙ্গে দলের হাল ধরেন আকবর আলী। সাব্বির তুলে নেন চলতি আসরে নিজের প্রথম হাফ সেঞ্চুরি। 

তিনি ৫৬ ও আকবর ৩১ রান করেন। এরপর ঢাকার আর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। শেষ পর্যন্ত ১৭৯ রানে থামে দলটির ইনিংস। খুলনার হয়ে দুই উইকেট শিকার করেন শহিদুল ইসলাম। এছাড়া একটি করে উইকেট নেন মাশরাফী বিন মোর্ত্তজা, নাজমুল ইসলাম অপু ও হাসান মাহমুদ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!