• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
চার পাণ্ডবের হাফসেঞ্চুরি

উইন্ডিজদের বিশাল রানের টার্গেট দিল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৫, ২০২১, ০৩:২০ পিএম
উইন্ডিজদের বিশাল রানের টার্গেট দিল বাংলাদেশ

সংগৃহীত

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে নামে তামিমের দল। সোমবার (২৫ জানুয়ারি) বন্দরনগরী চট্টগ্রামে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। 

ইতিমধ্যে দুই ম্যাচে টানা জয় পেয়ে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। তৃতীয় ম্যাচেও জিতলেই হোয়াইটওয়াশ হবে ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। বাদ পড়েছেন রুবেল হোসেন এবং হাসান মাহমুদ। তাদের পরিবর্তে খেলছেন তাসকিন আহমদ এবং মোহাম্মদ সাইফউদ্দিন।

তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। দলীয় ১ রানেই বাংলাদেশ হারায় ওপেনার লিটন দাসকে। তিনি আলজারি জোসেফের ইন সুইঙ্গারে এলবিডব্লিউ হয়ে আউট হয়েছেন। 

সাকিবের পরিবর্তে এই সিরিজে তিন নম্বরে খেলানো হচ্ছে নাজমুল হোসেন শান্তকে। আগের দুই ম্যাচেই ব্যর্থ হয়েছেন তিনি। দুই ওয়ানডেতে করেছেন ১ এবং ১৭ রান। তৃতীয় ওয়ানডেতে কাইল মায়ার্সের ইন সুইঙ্গারে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন। রিভিউ নিলে দেখা যায় আউট সাইড অফে পিচ করা বল লেগ স্টাম্পে আঘাত করেছে। ফলে আম্পায়ার্স কলের কারণে তাকে আউট হয়েই ফিরতে হয়েছে। ২০ রান করেন শান্ত।

এরপর ফিরেন অধিনায়ক তামিম। এই সিরিজের প্রথম ম্যাচে ৪৪ রানে ফেরার পর দ্বিতীয় ওয়ানডেতে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক তামিম। তৃতীয় ম্যাচে আরেকটি পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এদিন জেসন মোহাম্মদকে কভারে শট খেলে এক রান নিয়ে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। ৬৪ রান করা তামিমের এটি ৪৯তম হাফ সেঞ্চুরি।

হাফসেঞ্চুরি তুলে নেন সাকিবও। প্রথম ম্যাচে ৮ রানে ৪ উইকেটের সঙ্গে ব্যাট হাতে করেছিলেন ১৯ রান। এরপর দ্বিতীয় ওয়ানডেতে অপরাজিত ৪৩ রানের সঙ্গে ২ উইকেট নেন ৩০ রানে। সিরিজের তৃতীয় ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

এরপর হাফসেঞ্চুরি করেন মুশফিক। ৪৮ বলে ১ ছয় ও ৩ চারের সাহায্যে হাফসেঞ্চুরি তুলে নেন মুশফিক। তবে ৬৪ রান করে ফিরে যান তিনিও। এরপর ৪০ বলে নিজের আরো একটি অর্ধশতক তুলে লেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৭ রান করে রান আউট হন সৌম্য সরকার। ৬৪ রান করে অপরাজিত থাকেন  মাহমুদউল্লাহ রিয়াদ। ৫ রান করেন সাইফউদ্দিন। 

শেষ পর্যন্ত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান করে বাংলাদেশ। জিততে হলে ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রান করতে হবে। 

সংক্ষিপ্ত স্কোর: 

বাংলাদেশ: ২৯৭/৬ (৫০ ওভার) (তামিম ৬৪, সাকিব ৫১, মুশফিক ৬৪, মাহমুদউল্লাহ ৬৪*; জোসেফ ২/৪৮, রেইফার ২/৬১)।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জর্ন ওটলে, সুনীল অ্যামব্রিস, জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ার্স, জাহমার হ্যামিল্টন, কিয়ন হার্ডিং, রভম্যান পাওয়েল, এনক্রুমাহ বোনার, রেমন্ড রেইফার, আলজারি জোসেফ এবং আকিল হোসেইন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!