• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজেকে ‘প্রেসিডেন্ট অব থ্রি কাপ’ বলছেন আর্জেন্টিনার রাষ্ট্রপতি


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২৬, ২০২২, ০১:০৩ এএম
নিজেকে ‘প্রেসিডেন্ট অব থ্রি কাপ’ বলছেন আর্জেন্টিনার রাষ্ট্রপতি

ঢাকা : তিন যুগ পর বিশ্বকাপ জয় করেছে আর্জেন্টিনা। তবে প্রচলিত রীতি অনুযায়ী বিশ্বকাপ নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের কথা থাকলেও, লিওনেল মেসিরা সেটা করেননি। রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজ অবশ্য দেশের বিশ্বকাপ জয়ে দারুণ খুশি। দারুণ গর্বিত। তিনি আরও গর্বিত তার সময় আর্জেন্টিনা কোপা আমেরিকা, ফিনালিসসিমা ও বিশ্বকাপসহ তিনটি আন্তর্জাতিক শিরোপা জেতায়। তিনি তাই নিজেকে ‘প্রেসিডেন্ট অব থ্রি কাপ’ বলছেন বেশ গর্ব নিয়েই।

বিশ্বকাপ জয়ের পর রাষ্ট্রতির সঙ্গে সাক্ষাৎ না করে আর্জেন্টিনার ফুটবলাররা সড়কে সাধারণ মানুষের সঙ্গে জয়োৎসব ভাগ করে নিয়েছেন। তবে ফার্নান্দেজ গর্বিত তার ক্ষমতাকালে দেশ তিন শিরেপা জেতায়।

এক রেডিও স্টেশনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন একই কথা, ‘আমি নিতান্তই একজন ফুটবল–ভক্ত। আমি কখনোই চাই না, কেউ ফুটবলের সঙ্গে রাজনীতি মেশাক। আমি ফুটবল ফুটবলের জায়গায়, রাজনীতি রাজনীতির জায়গায় রাখতেই পছন্দ করি।’

দেশে ফেরার পরদিন বুয়েনস এইরেস শহরে আর্জেন্টাইন দলের বিজয় প্যারেড একটা পর্যায়ে বাতিল করতে হয়েছে শৃঙ্খলাজনিত কারণে। উদ্‌যাপন করতে আসা লোকজন আহত, এমকি নিহত হওয়ারও খবর বেরিয়েছে। ব্যাপারটি নিয়ে বেশ সমালোচিত ফার্নান্দেজ প্রশাসন। তবে রাষ্ট্রপতি নিজে পুরো উদ্‌যাপন ভালোয় ভালোয় শেষ হওয়াতে নিজেই স্বস্তির কথা জানিয়েছেন।

একই সঙ্গে জানিয়েছেন, তিনি স্বরাষ্ট্রমন্ত্রী সার্জিও বার্নিকে শৃঙ্খলাজনিত ঘাটতি নিয়ে কিছু বলতে চান না, ‘সবকিছুই প্রায় ঠিক ছিল। বড় ধরনের কিছু হয়নি। জনতা নিজেদের মতো করেই বিশ্বকাপ জয় উদ্‌যাপন করেছে। বিজয় প্যারেড যদিও অতিরিক্ত ভিড়ের কারণে বন্ধ করতে হয়েছে, কিন্তু তা নিয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে কিছু বলতে চাই না।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!