• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

বড় অঙ্কে তাসকিনকে কিনে নিলো কলম্বো 


ক্রীড়া ডেস্ক মে ২১, ২০২৪, ০২:২৭ পিএম
বড় অঙ্কে তাসকিনকে কিনে নিলো কলম্বো 

ঢাকা: শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে দল পেলেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ। বিসিবির অনাপত্তিপত্র  না পাওয়া ও চোট ইস্যুতে একাধিকবার আইপিএল খেলা হয়নি তাসকিনের। 

তবে কোনো ইনজুরিতে না পড়লে এবার লঙ্কান লিগে দেখা যাবে তাসকিনকে। ড্রাফটে নাম দিয়েই দল পেয়েছেন ডানহাতি এই পেসার। আজ এলপিএলের ২০২৪ আসরের জন্য প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হচ্ছে। 

সেখানে এক মাত্র বাংলাদেশি হিসেবে ড্রাফটে দল পেয়েছেন তাসকিন। এই ডানহাতি পেসারকে তার ভিত্তিমূল্য ৫০ হাজার ডলারে দরে টেনেছে কলম্বো স্ট্রাইকার্স। 

তাসকিন ছাড়া আরও একাধিক বাংলাদেশি ক্রিকেটার এই টুর্নামেন্টে নিজেদের নাম দিয়েছিলেন। কিন্তু দল পাননি লিটন দাস ও মুশফিকুর রহিম। 

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) ২০২৩ সালের আসরে গল টাইটানসের হয়ে খেলেছিলেন লিটন দাস। শ্রীলঙ্কার এই ফ্র্যাঞ্চাইজি লিগে প্রথমে দল না পেলেও টুর্নামেন্টের শেষ অংশে দাসুন শানাকার দলে যোগ দিয়েছিলেন। 

তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেনি বাংলাদেশের এই ওপেনার। সম্প্রতি বাংলাদেশের হয়ে জাতীয় দলের জার্সিতেও ফর্মে নেই লিটন। ফলে এলপিএলের আসন্ন আসরে কোনো দলই তাকে নেওয়ার আগ্রহ দেখায় নি।

লিটনের পর দল পাননি মুশফিকুর রহিমও। লিটনের ড্রাফট মুল্য ৩০ হাজার ডলার ও মুশফিকের মূল্য ৫০ হাজার ডলার থাকলেও তাদের প্রতি আগ্রহ দেখায়নি ফ্র্যাঞ্চাইজিরা। 

এলপিএলের আজকের ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে দল পেয়েছেন পেসার মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের বাঁহাতি এই পেসারকে আইকন ক্রিকেটার হিসেবে দলে নিয়েছে ডাম্বুলা থান্ডার্স।

এআর

Wordbridge School
Link copied!