• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

সময় চাইলেন ক্রিকেটের মহানায়ক!  


ক্রীড়া ডেস্ক মে ২১, ২০২৪, ০১:৩০ পিএম
সময় চাইলেন ক্রিকেটের মহানায়ক!  

ঢাকা: আইপিএল থেকে বিদায় নিয়েছে চেন্নাই। তবে দলের বিদায়ের চেয়ে ধোনির কথিত বিদায়ই যেন বেশি কষ্ট দিচ্ছে চেন্নাই সমর্থকদের।

অনেকেই ভেবে নিয়েছেন, আইপিএলে এটাই হয়ে গেল ৪২ বছর বয়সী ধোনির শেষ ম্যাচ। কিন্তু ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, আইপিএলে এটি ধোনির শেষ ম্যাচ না-ও হতে পারে!

বেঙ্গালুরুর বিপক্ষে হারের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শেষ ওভারে ৩৫ রান দরকার ছিল চেন্নাইয়ের। ধোনি প্রথম বলে বিশাল ছক্কা মেরে বল হারিয়ে ফেলেছিলেন। পরে যে বলটি দেওয়া হয়, সেটি আগেরটির চেয়ে তুলনামূলক শুকনা ছিল। 

বেঙ্গালুরুর উইকেটকিপার-ব্যাটসম্যান দিনেশ কার্তিক ম্যাচ শেষে চেন্নাইয়ের বিদায়ের কারণ হিসেবে ধোনির ছক্কাকে টেনে নিয়ে আসেন, ‘সবচেয়ে বড় যে ব্যাপারটি ঘটেছে, সেটি হচ্ছে ধোনির ছক্কা মাঠের বাইরে চলে যাওয়া।

ফলে আমরা নতুন একটা বল পেয়েছি, যেটা বোলিংয়ের জন্য আগেরটার চেয়ে ভালো (শুকনা)।’ যাহোক, হারের পর ধোনির হতাশাক্লিষ্ট মুখ দেখে কেউ কেউ হয়তো ভেবে নিয়েছেন, বিদায়ের যন্ত্রণাটা ভালোই ভোগাচ্ছে ভারতের কিংবদন্তিকে।

সেই বিদায়টা চেন্নাইয়ের, তবে আইপিএল থেকে ধোনির বিদায়টা সম্ভবত এখনই নিশ্চিত করা যাচ্ছে না। টাইমস অব ইন্ডিয়াকে সূত্র বলেছে, ‘ক্রিকেটের এ মহানায়ক চেন্নাইয়ের কাউকে বলেনি, তার এটাই শেষ। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সে কয়েক মাস অপেক্ষা করবে বলে জানিয়েছে ম্যানেজমেন্টকে।’

চেন্নাই আশা করছে, তাদের ঘরের মাঠে চিদাম্বরম স্টেডিয়ামে আইপিএলে নিজের শেষ ম্যাচটা খেলবেন ধোনি। বয়স হয়ে গেলেও ফিটনেস এখনো বেশ ভালোই ভারতের সাবেক এই অধিনায়কের। এই তো বেঙ্গালুরুর বিপক্ষে শেষ ম্যাচেও প্রায় ২০০ স্ট্রাইক রেটে ২৫ রান করেছেন। দৌড়ে দ্রুত রান নিতেও হাঁপিয়ে উঠছেন না। সূত্র বলেছে, ‘সে দৌড়ে রান নিতে অস্বস্তিবোধ করছে না এবং সেটা আশার কথা।’

আগামী বছর আইপিএলের নিলামে দলগুলোকে পাঁচজন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ দেওয়া হতে পারে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, রুতুরাজ গায়কোয়াড়, শিবম দুবে, মাথিশা পাথিরানা ও রবীন্দ্র জাদেজাকে চেন্নাইয়ের ধরে রাখা মোটামুটি নিশ্চিত। পাঁচজনের মধ্যে শেষ খেলোয়াড়টি ধোনির হওয়ার সম্ভাবনাই বেশি।

এআর

Wordbridge School
Link copied!