• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

২০০ গুণ বেশি চাহিদা ভারত-পাকিস্তান বিশ্বকাপ ম্যাচে টিকিটের


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০১:৪৩ পিএম
২০০ গুণ বেশি চাহিদা ভারত-পাকিস্তান বিশ্বকাপ ম্যাচে টিকিটের

ঢাকা : এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে বসবে ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় দ্বৈরথ ভারত-পাকিস্তান ম্যাচ। নিজেরা সিরিজ খেলেন না বলে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াই দেখতে বৈশ্বিক আসরের জন্যই অধীর আগ্রহে অপেক্ষা করে সবাই। টিকিটের জন্যও তাই চাহিদা থাকে তুঙ্গে। এই ম্যাচের জন্য আসন সংখ্যার চেয়ে প্রায় ২০০ গুণ বেশি আবেদন জমা পড়েছে। আইসিসি নিজেই জানিয়েছে এ তথ্য।

আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। গতকাল টুর্নামেন্টের ১০০ দিন বাকি থাকতে ক্ষণগণনা শুরু হয়েছে। অগ্রিম টিকিট বুকিং শুরু হয়েছিল আরও আগে। আর্থিক দিক ও জৌলুস বিবেচনায় আইসিসি এবারও ভারত-পাকিস্তানকে একই গ্রুপে রাখে।

নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ৩৪ হাজার। পাবলিক ব্যালট পদ্ধতিতে টিকিটের জন্য আবেদন পড়েছে তার ২০০ গুণ বেশি।

এই ম্যাচের জন্য তিন ধরনের অগ্রিম টিকিট ছেড়েছিল আইসিসি। স্ট্যান্ডার্ড ক্যাটাগরির টিকিটের দাম ধরা হয়েছে ১৭৫ মার্কিন ডলার (১৯ হাজার ২০০ টাকা), স্ট্যান্ডার্ড প্লাস টিকিটের দাম ৩০০ ডলার (৩২ হাজার ৯০০ টাকা) এবং প্রিমিয়াম টিকিটের দাম ৪০০ ডলার (৪৩ হাজার ৯০০ টাকা)।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ক্রিকেটপ্রেমীদের এমন উন্মাদনায় বেশ সন্তুষ্ট আইসিসি। এ ব্যাপারে যুক্তরাষ্ট্রের আয়োজক কমিটির প্রধান নির্বাহী ব্রেট জোন্স বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘বিশ্বকাপে ভারত-পাকিস্তান এমনটি একটি ম্যাচ, যা নিয়ে সবার তুমুল আগ্রহ থাকে। দল দুটি যুক্তরাষ্ট্রে খেলতে আসছে, এটা খুবই আনন্দের। টিকিটের জন্য মানুষের এই আগ্রহ চমৎকার ব্যাপার। ব্যালট–প্রক্রিয়াতে দেখেছি, টিকিটের বিশাল চাহিদা ছিল। বিশ্বের সেরা খেলোয়াড়েরা তাদের আঙিনায় (যুক্তরাষ্ট্রে) খেলতে আসছে। আমার মনে হয়, এখানকার মানুষ ব্যাপারটা এরই মধ্যে উদ্‌যাপন করতে শুরু করেছে।’

ভারত-পাকিস্তান ম্যাচসহ যুক্তরাষ্ট্রের তিন ভেন্যুতে হতে চলা ১৬ ম্যাচের মধ্যে ৯টিরই সব টিকিট বিক্রি হয়ে গেছে।

এমটিআই

Wordbridge School
Link copied!