• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
abc constructions

স্পর্শের সুখ দিতে নার্সের অভিনব পন্থায় তাজ্জব পৃথিবী


নিউজ ডেস্ক এপ্রিল ৯, ২০২১, ০৭:৪৯ পিএম
স্পর্শের সুখ দিতে নার্সের অভিনব পন্থায় তাজ্জব পৃথিবী

সামাজিক যোগাযোগমাধ্যমে কৃত্রিম স্পর্শের ছবি

ঢাকা : করোনার আবহে শারীরিক দূরত্ব বজায় রাখলে কিংবা আইসোলেশনে থাকলে একটু ছোঁয়ার বড়ই অভাব। তবে সম্প্রতি আইসোলেশনে থাকার এই অভাববোধ দূর করতে অভিনব পন্থা নিয়েছেন ব্রাজিলের এক সেবিকা।

রোগ নিরাময়ের পন্থা হিসেবে ব্রাজিলের এই সেবিকার তৈরি কৃত্রিম ‘হিউম্যান টাচ’ সাড়া ফেলে দিয়েছে পুরো পৃথিবীতে। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে ব্রাজিলের এক হাসপাতালের এমন একটি ছবি।

ছবিতে দেখা গেছে, করোনা আক্রান্ত রোগীদের প্রত্যেকের হাতে দু’টি করে কৃত্রিম উষ্ণ হাতের তালু দিয়েছেন ওই সেবিকা। যেন দু’হাতে রোগীর হাতটিকে ধরে রেখেছে কেউ। এর জন্য অবশ্য বেশি কিছু লাগেনি। শুধুমাত্র একজোড়া রাবারের গ্লাভস আর উষ্ণ পানি। গ্লাভসে ওই পানি ভরেই তা হাতের মতো বানিয়ে জড়িয়ে দেয়া হয়েছে রোগীর আঙুলের ফাঁকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে কৃত্রিম স্পর্শের ছবি

ব্রাজিলের হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ওই কৃত্রিম স্পর্শের ছবিকে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে একজন লিখেছেন, ‘ঈশ্বরের হাত। দেখুন এক সেবিকা কী ভাবে তার রোগীকে ভাল রাখার চেষ্টা করছেন। ব্রাজিলের হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে'।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ছবি দেখে তাজ্জব বনে গিয়েছে গোটা বিশ্ব। ব্রাজিলের ওই সেবিকার উপস্থিত বুদ্ধি আর তার প্রয়োগের প্রশংসাও করেছেন নেটাগরিকরা।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School