• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

‘পরিস্থিতি এখন স্বাভাবিক’


বিনোদন প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৯, ০১:৩৩ পিএম
‘পরিস্থিতি এখন স্বাভাবিক’

ঢাকা : ‘হাওয়া’ ছবির ইউনিট আবারো স্বাভাবিক কাজকর্ম শুরু করেছেন। গতকাল  সোমবার এই ছবির অন্যতম অভিনয়শিল্পী নাজিফা তুশি বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক। তিনি এখন আছেন সেন্টমার্টিনে। পরিচালক মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’ ছবির পুরো ইউনিট ঘূর্ণিঝড়ের কারণে সেন্টমার্টিনে আটকা পড়েছিলেন। টানা তিন দিন বন্ধ ছিল শুটিং।

‘হাওয়া’ ছবির আরেকজন অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী গত শনিবার বিকালে বলেছেন, ‘সাগরে ঘূর্ণিঝড়, আমরা সবাই হোটেলে বন্দি। বাইরে বের হওয়া নিষেধ। সাগর তীরে কেউ যেতে পারবে না। একটু পরপর প্রশাসন থেকে মাইকিং করা হচ্ছে।’ তবে গতকাল নাজিফা তুশি জানালেন, সেন্টমার্টিনে এখন আতঙ্কিত কিংবা উদ্বিগ্ন হওয়ার মতো কোনো পরিস্থিতি নেই। শুটিং শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতে বাতাস আর সাগরের গর্জনে সবাই যতটা আতঙ্কিত হয়েছিল, এখন পরিস্থিতি স্বাভাবিক।

শুটিং স্থগিত, ঘূর্ণিঝড়ের কারণে বাইরে বের হওয়া নিষেধ। এই তিন দিন হোটেলে সবাই কীভাবে সময় কাটিয়েছেন? নাজিফা তুশি বলেন, ‘ছেলেরা কার্ড খেলেছে। আমি তো কার্ড খেলতে পারি না, তাই মেয়েদের সঙ্গে লুডু খেলেছি। আবার মোবাইল ফোনে গেম খেলেছি। গত অক্টোবর মাসের মাঝামাঝি সময় থেকে শুটিং হচ্ছে। টানা শুটিং, আলাদা করে একটু বেশি সময় বিশ্রাম নেওয়ার সুযোগ হয়নি। কারণ সবাই শুটিংয়ের সঙ্গে এতটাই জড়িয়ে গেছি, পরিচালক যখন বলেছেন- তখনই দ্রুত তৈরি হয়ে সবাই বেরিয়ে পড়েছি। রাত নেই, দিন নেই; পরিচালক যেভাবে চাচ্ছেন, মধ্য বঙ্গোপসাগরে গিয়ে সবাই সেভাবেই কাজ করছি। এই তিন দিন বিশ্রাম নিয়ে সবাই আবার কাজ করার জন্য পুরোপুরি প্রস্তুত হয়েছি। বলতে পারেন, রিচার্জ হয়েছি।’

জানালেন, তিনি সাঁতার জানতেন না। ‘হাওয়া’ ছবিতে কাজ শুরু করার আগে সাঁতার শিখেছেন। গভীর সমুদ্রে গিয়ে শুটিং করছেন, এ জন্য খুব দক্ষ সাঁতারু হতে হবে, এমনটা মনে করছেন না নাজিফা তুশি। তবে বললেন, ‘যেহেতু গভীর সমুদ্রে টানা শুটিং করতে হচ্ছে, তাই সবার মাঝে আছে কঠিন মানসিক শক্তি। দুর্বল চিত্তের কেউ সেখানে গিয়ে মোটেই টিকতে পারবে না। তবে পুরো ব্যাপারটা আমার কাছে খুব চ্যালেঞ্জিং মনে হচ্ছে। আমি সেই চ্যালেঞ্জ নিয়েই কাজ করছি।’

আরো জানালেন, ৩-৪ দিন আগে তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হয়েছে। যেহেতু ঢাকায় নেই, তাই আইনি পদক্ষেপও নিতে পারছেন না। কারো সঙ্গে যোগাযোগ করতে পারছেন না।

নাজিফা তুশি ২০১৪ সালের ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন। তার প্রথম চলচ্চিত্র ‘আইসক্রিম’। পরিচালক রেদওয়ান রনি। এ ছাড়া বিজ্ঞাপনচিত্র আর টিভি নাটকে নিয়মিত কাজ করেছেন। ‘হাওয়া’ তার দ্বিতীয় ছবি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!