• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

৬ দফা দাবিতে সারাদেশে বিক্ষোভের ডাক দিল ইসলামী দলগুলো


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৯, ২০২০, ১২:২০ পিএম
৬ দফা দাবিতে সারাদেশে বিক্ষোভের ডাক দিল ইসলামী দলগুলো

ঢাকা : পুলিশ হেফাজতে মানুষ হত্যা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সীমান্তে হত্যার প্রতিবাদে এবং জিনা-ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে ৬ দফা দাবী বাস্তবায়নের লক্ষে ঢাকাসহ সারাদেশে বিক্ষোভে নামছে সমমনা ইসলামী দলগুলো।

সোমবার (১৯ অক্টোবর) সকাল ৮টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমীর (হাফি)।  

এতে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসূফী খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জমিয়তের সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান, অর্থ সম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, ইসলামী ঐক্য আন্দোলনের অর্থ সম্পাদক মাওলানা ফারুক আহমদ অফিস সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।

বৈঠকে পুলিশী হেফাজতে মানুষ হত্যা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সীমান্তে হত্যার প্রতিবাদে এবং জিনা-ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে সমমনা দল সমুহের ৬ দফা দাবী বাস্তবায়নের লক্ষে আগামী ২৩ অক্টোবর (শুক্রবার) দেশব্যাপী বিক্ষোভ ও ঢাকায় ২২ অক্টোবর, বৃহস্পতিবার, বায়তুল মোকাররমের উত্তর গেইটে বাদ জোহর, বিক্ষাভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়। বৈঠকে ফরায়জী জামাতকে সমমনা ইসলামী দল সমুহের অন্তর্ভুক্ত করা হয়।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!